বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামের বিশিষ্ট সমাজসেবক ও মাদক বিরোধী নাগরিক কমিটির আহ্বায়ক ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী নতুন বছরকে বরণ করতে বৃহস্পতিবার আয়োজন করেছেন উম্মুক্ত পান্তা-ভাত, ইলিশ মাছ ও এর সাথে বিভিন্ন ধরণের ভর্তা।

‘মাদককে না বলি ও দুর্নীতিমুক্ত বনপাড়া পৌরসভা গড়ে তুলি’ এই শ্লোগানকে সঙ্গে নিয়ে নাগরিক কমিটি সকালে বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে এবং র‌্যালী শেষে বনপাড়া জয়বাংলা সামাজিক আন্দোলন কার্যালয়ের সামনে সকলের জন্য উম্মূক্ত করে দেয়া হয় পান্তা-ইলিশ ও ভর্তা। সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত এলাকার কয়েক হাজার গরীব-দুখী নারী-পুরুষ-শিশুসহ স্থানীয় ৫ সহস্রাধিক জনগণ নতুন বছরের প্রথম দিনে পান্তা-ইলিশের স্বাদ গ্রহণ করেন।

ভবানীপুরের ভিক্ষুক আক্কাছ আলী বলেন, ‘গত তিন বছর যাবত ইলিশ মাছ খাইতে পারি নাই। মাঝে মধ্যে পোলা-মাইয়ারা বায়না ধরলেও অনেক দাম হওয়ায় কখনও কিনতেও পারি নাই। পরিবারের সকলকে সাথে নিয়া অনেক মজা করে বছরের প্রথম দিনে পান্তা-ইলিশ খাইছি, আত্মায় অনেক শান্তি পাইছি।’

স্থানীয় সিনিয়র সাংবাদিক পিকেএম আব্দুল বারী জানান, এই উম্মুক্ত পান্তা-ইলিশের আয়োজন এলাকার গরীব-দুঃখী মানুষের মধ্যে হাসি ও আনন্দ এনে দিয়েছে। মূলত এটাই হচ্ছে নববর্ষের আনন্দ যা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হয়।

(এসবি/এএস/এপ্রিল ১৫, ২০১৬)