স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষের জন্য কাজ করায় আমাকে যে সংবর্ধনা দেওয়া হচ্ছে এর প্রাপ্য কেবল আমার নয়, বাংলার মানুষের। তারা আমাকে বারবার সেবা করার সুযোগ দিয়েছেন।

শুক্রবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় নাগরিক কমিটির দেওয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পঁচাত্তরের কালরাতে মুক্তিযুদ্ধের মর্যাদা ধূলিস্মাৎ করে বাঙালিকে পরাজিত করতে চেয়েছিল তারা। আমি সেই মর্যাদা ফেরাতে দেশে ফিরে এসেছিলাম। আমার বাবা মন প্রাণ দিয়ে বাংলাদেশ ও এদেশের মানুষকে ভালোবেসেছিলেন। তার দেখানো পথে আমি দেশ গঠনে নেমে পড়ি।

তিনি বলেন, পঁচাত্তরের ২১ বছর পর আমরা সরকার গঠন করি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ক‍াজ শুরু করি। এরপর ২০০৯ সালে আবারও সরকার গঠন করি। দেশের উন্নয়নে কাজ শুরু করি। আমি বাংলার মানুষের প্রতি কৃতজ্ঞ। তারা আমাকে সেবা করার সুযোগ দিয়েছেন। তাই এ সংবর্ধনা আমার প্রাপ্য নয়, এ সংবর্ধনা বাংলার মানুষের প্রাপ্য।

ভারতের সঙ্গে স্থল সীমান্ত চুক্তিসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতা অর্জনের জন্য শেখ হাসিনাকে এ সংবর্ধনা দিচ্ছে জাতীয় নাগরিক কমিটি।

নাগরিক কমিটির সভাপতি সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে দেশবরেণ্য বুদ্ধিজীবী ও রাজনীতিকরা অংশ নিচ্ছেন।

প্রধানমন্ত্রীর এ সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে দুপুরের পর থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জড়ো হতে থাকেন বিভিন্ন সামাজিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরাও। এরমধ্যে বৃষ্টির বাগড়াও নেতাকর্মীদের স্রোতে ভাটা ফেলতে পারেনি।

(ওএস/এএস/মে ২৯, ২০১৫)