সিরাজগঞ্জ প্রতিনিধি : বগুড়া-নগরবাড়ি মহাসড়কে উল্লাপাড়া উপজেলার বোয়ালিয়া জোড়া ব্রিজের কাছে ১টি সিএনজি চালিত অটোরিক্সা ও শ্যামলী পরিবহন নামের ১টি কোচের মুখোমুখি সংঘর্ষে অটোরিক্সা যাত্রী ঝরনা খাতুন (৪২) ঘটনাস্থলেই এবং হাসপাতালে নেয়ার পথে অটোরিক্সা চালক আব্দুল আলিম (৪৫) মারা যায়। এ ঘটনায় অপর তিনজন যাত্রী আহত হয়। গত শুক্রবার রাত সাড়ে আটার দিকে এই দূর্ঘটনাটি ঘটে।

এ ঘটনার প্রতিবাদে শনিবার উক্ত মহাসড়কে একঘন্টা অবরোধের ঘটনা ঘটে। নিহত ঝরনা খাতুনের সিরাজগঞ্জ শহরের ধানবান্ধি এলাকার এম.এ ওয়াহাবের স্ত্রী এবং আব্দুল আলীম উল্ল¬াপাড়া হাটিকুমরুলের বাসিন্দা। হাটিকুমরুল হাইওয়ে থানার উপ-পরিদর্শক মোঃ আশরাফুজ্জামান জানান, অটো রিক্সাটি শাহজাদপুর থেকে সিরাজগঞ্জ রোডে এবং ঘাতক কোচটি ঢাকা থেকে পাবনা যাচ্ছিল। কোচটি অটোরিক্সাটিকে সজোরে ধাক্কা দিয়ে চলে যায়। এ ঘটনায় অটোরিক্সাটি দুমরে মুচরে যায়। ঘটনাস্থলে একজন যাত্রী এবং হাসপাতালে নেয়ার পথে চালক মারা যায়। আহতদেরকে সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ দিকে এঘটনার প্রতিবাদে শনিবার বিকেল সাড়ে ৫টার দিকে উক্ত দুর্ঘটনাস্থলে স্থানীয় জনতা শ্যামলী পরিবহনের ১টি কোচ আটক করে, চালক ও সহকারীকে গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ করে। পরে হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আলোচনার ভিত্তিতে অবরোধ তুলে নিলে এক ঘন্টা পর সড়কে যানবাহন চলাচল শুরু হয়। হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এ ঘটনায় একটি মামলা হয়েছে। কোচটিকে আটক করা হয়েছে।

(এসএস/পি/মে ১৬, ২০১৫)