নাটোর প্রতিনিধি : অভ্যন্তরিন বিরোধের জেরে বৃহস্পতিবার নাটোরে প্রতিপক্ষের হামলায় সিরাজ শিকদার (৩২) নামে এক যুবলীগ নেতা নিহত হয়। নিহত সিরাজ শহরের ঝাউতলা এলাকার রুস্তম শিকদারের ছেলে এবং ২ নং পৌর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, রাত ৮ টার দিকে যুবলীগ নেতা সিরাজ শিকদারকে শহরের ঝাউতলা এলাকায় প্রতিপক্ষ ২০/২৫ জন যুবক প্রকাশ্যে কুপিয়ে আহত করে। তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। নিহতের পরিবার ও সমর্থকদের অভিযোগ, এলাকায় সদ্য আওয়ামীলীগে যোগদানকারীরা সিরাজ শিকদারকে কুপিয়ে হত্যা করে।

নিহতের ভাই সোহরাব শিকদার ,বুধবার এলাকায় একটি বাউল গানের অনুষ্ঠানকে কেন্দ্র করে স্থানীয় কিছু ছোট ছেলেদের মধ্যে বিরোধ বাধে। এনিয়ে বৃহস্পতিবার এলাকায় একটি সালিশ বৈঠক হওয়ার কথা। কিন্তু স্থানীয় কয়েকজন যুবলীগ নেতার আশ্বাসে বৈঠক স্থগিত হয়।

রাত ৮ টার দিকে সদ্য আওয়ামীলীগে যোগদান কারী মিঠু, সোহেল, মিন্টু, উচ্ছাস, ইমন, মুরাদসহ ২৫/৩০ জন সন্ত্রাসী তার ভাই সিরাজ শিকদারের ওপর অর্তকিতে হামলা করে। এসময় তারা তার ভাইকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ফেলে রেখে যায়। তাকে বাচাঁতে এগিয়ে গেলে অস্ত্র উচিয়ে তাদের সরে যেতে বলে।

সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান যুবলীগের সাবেক জেলা সভাপতি শরিফুল ইসলাম রমজান অভিযোগ করে বলেন,২০১৪ সালের ৫ জানুয়ারীর নির্বাচনের পর আওয়ামীলীগে যোগদানকারীরা দলীয় নেতা কর্মীদের ওপর হামলা চালাচ্ছে। ইতিমধ্যে দলের দুই কর্মীকে গুলি করে আহত করেছে। হাইব্রীড এসব আওয়ামীলীগ কর্মীরা সিরাজ শিকদারকে কুপিয়ে হত্যা করেছে। তিনি এই সিরাজ হত্যাকারী হাইব্রীড আওয়ামীলীগ কর্মীদের বিচার দাবী করেন।

পুলিশ সুপার বাসুদেব বণিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, কি কারনে এই হত্যাকান্ডের ঘটনা ঘটেছে, তা এখনো পরিস্কার নয়। তবে দ্রুত ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(এমআর/অ/মার্চ ০৬, ২০১৫)