অমর ডি কস্তা, নাটোর : “আমার জানা নেই যে আমার মা কোনদিনও আমাদেরকে মুখে গালি দিতেন অথবা আমাদেরকে প্রহার করেতেন, মারতেন। মানুষের জীবন এমনই। একটা নির্দিষ্ট সময়ের জন্য আমরা দুনিয়াতে এসেছি। আমাদের সবাইকে যেতে হবে। কাজেই আমরা যেনো সেই প্রস্তুতি নিই। আমাদের যাওয়ার প্রস্তুতি খুবই দরকার।”

বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম এর মায়ের শেষ জানাজার আগে বক্তব্যের এক পর্যায়ে কান্নাজড়িত কন্ঠে এ কথা বলেন।

আজ রবিবার বিকালে নাটোরের বড়াইগ্রামের গোপালপুর ইউনিয়নের শিবপুর কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মরহুমার শেষ জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরাস্থানে যথাযথ ধর্মীয় মর্যাদায় ছাত্র শিবিরের কেন্দ্রীয় সভাপতির মা মরহুমা রোকেয়া বেগম-কে দাফন করা হয়।

জানাজায় জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক রফিকুল ইসলাম, ছাত্র শিবিরের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারী জেনারেল জাহিদুল ইসলাম, জেলা আমির ড. মীর নুরুল ইসলাম, নাটোর জেলা কমিটির সহকারী সেক্রেটারী অধ্যাপক মওলানা আব্দুল হাকিম সহ জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের বিভিন্ন নেতা-কর্মী এবং স্থানীয় বিভিন্ন পর্যায়ের সুধী ও সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

জেলা কমিটির সহকারী সেক্রেটারী অধ্যাপক মওলানা আব্দুল হাকিম জানান, ছাত্র শিবিরের কেন্দ্রীয় কমিটির সভাপতি বড়াইগ্রামের গর্বিত সন্তান মঞ্জুরুল ইসলামের সম্মানিত মা দীর্ঘদিন চিকিৎসাধীন থাকা অবস্থায় আজ (রোববার) সকাল সাড়ে ৬টার দিকে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মহান আল্লাহ সম্মানিত মাকে ক্ষমা করে দিন এবং জান্নাতুল ফেরদাউসের মেহমান হিসেবে কবুল করুন, আমিন।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে ২০২৪ সেশনের জন্য কেন্দ্রীয় সভাপতি নির্বাচিত হন মঞ্জুরুল ইসলাম। তিনি রাজশাহী বিশ্বব্যিালয়ের আরবি বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে বর্তমানে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করছেন।

(এডিকে/এসপি/অক্টোবর ২৭, ২০২৪)