একে আজাদ, রাজবাড়ী : বিগত জুলাই ও আগস্টের গণঅভ্যুত্থান ছিল বিএনপির ১৬ বছরের আন্দোলনের এক গৌরবময় অধ্যায়, যা দেশনায়ক তারেক রহমানের নেতৃত্ব ও নির্দেশনারই ফসল। তাঁর দিকনির্দেশনায়, আমরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল দৃঢ়তার সাথে সংগ্রামে নেমেছি এবং প্রতিটি পদক্ষেপে তার আদর্শের আলোকে আমাদের পথ চলা অব্যাহত রেখেছি। আমরা প্রতিজ্ঞা করেছি দেশ ও জনগণের মুক্তির জন্য আমাদের সংগ্রাম কখনো থামবে না। আজ আমরা সেই শক্তির ধারক হয়ে দেশের সেবায় ব্রত রয়েছি, যা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য সবসময় সংগ্রাম করে গিয়েছি এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখব, ইনশাআল্লাহ্।

আজ রবিবার যুবদলের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীর পাংশায় আলোচনা সভায় এসব কথা বলেন রাজবাড়ী জেলা বিএনপির আহ্বায়ক এ্যাড.লিয়াকত আলি বাবু।

তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ গঠনে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল দায়বদ্ধ এবং দেশের প্রয়োজনে যখনই ডাক পড়বে, তখনই আবারও আমরা ঝাঁপিয়ে পড়তে প্রস্তুত। দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে, আমরা আজ একত্রিত হয়ে এক পরিবর্তিত বাংলাদেশ তৈরি করতে চলেছি যেখানে সকলের অধিকার ও মর্যাদা সমানভাবে পুনঃপ্রতিষ্ঠিত হবে, নিশ্চিত হবে গণমানুষের ভোটাধিকার ও মৌলিক অধিকার। আমাদের যে সুদীর্ঘ সংগ্রাম এবং আত্মত্যাগ, সেটিতে ভাস্মর হয়েই যুবদল তৃণমুল থেকে সমাজের সকল শ্রেণী ও পেশার মানুষের জন্য নিরলস কাজ করে যাবে।

‘দেশের প্রয়োজনে, যখন যেভাবে সাহায্যের প্রয়োজন হয়েছে, যুবদল কখনো পিছু হটেনি; বরং ঝাঁপিয়ে পড়েছে সেই মুহূর্তে। যখন বন্যার্ত মানুষের কান্না ভেসে এসেছে, যুবদলের নেতাকর্মীরা কাদামাটির মধ্যে দিয়ে ত্রাণসামগ্রী নিয়ে ছুটে গেছেন, নিজেদের জীবন ও নিরাপত্তাকে তুচ্ছ করে। যখন আগুনের শিখায় মানুষ হারিয়েছে সব, তখন যুবদল তাদের পাশে দাঁড়িয়েছে, উদ্ধার করতে গিয়ে। ধর্ম,বর্ণ নির্বিশেষে, মানুষের নিরাপত্তা পাওয়ার অধিকারকে দেশনায়ক তারেক রহমানের নির্দেশনা হিসেবে হৃদয়ে ধারণ করে, যুবদল ঈদ, পুজা ও অন্যান্য ধর্মীয় উৎসবে মানুষের পাশে থেকেছে, সহায়তার হাত বাড়িয়ে দিয়ে। আশা রাখি, মানুষের প্রতি এই মানবিকতা ও সহানুভূতিরই নাম যুবদল, এবং এই আদর্শকে মাথায় রেখে তারা এগিয়ে যাবে তরতর করে।’

পাংশা শিল্পকলা একাডেমিতে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে পাংশা উপজেলা ও পৌর যুবদল।

এসময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড.কামরুল আলম, পাংশা উপজেলা বিএনপির সভাপতি চাঁদ আলী খান, রাজবাড়ী পৌর বিএনপির সভাপতি তোফাজ্জেল হোসেন মিয়া, রাজবাড়ী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান লিখন, পাংশা পৌর বিএনপির সভাপতি বাহারাম হোসেন, পাংশা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, পাংশা পৌর বিএনপির সাধারণ সম্পাদক রইচ উদ্দিন খান, পাংশা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রিংকু, পাংশা উপজেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিষ্টি, রাজবাড়ী জেলা যুবদলের সদস্য সচিব আমিনুর রহমান ঝন্টু, পাংশা উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক রোকন খান, পাংশা পৌর যুবদলের আহ্বায়ক সবুজ সরদার, পাংশা উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন সহ অন্যান্যরা।

(একে/এসপি/অক্টোবর ২৭, ২০২৪)