মো: আল-আমিন, শ্রীমঙ্গল : বিদেশ থেকে প্রবাসী বাংলাদেশিদের পাঠানো রেমিট্যান্সের গুরুত্বকে আরও উদযাপন করা এবং স্থানীয় যুব সমাজকে ক্রীড়ার সাথে সংযুক্ত রাখার উদ্দেশ্যে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে "রেমিট্যান্স যোদ্ধা উন্মুক্ত টেপ টেনিস ক্রিকেট টুর্নামেন্ট -২০২৪ইং; সিজন -০১" এর শুভ উদ্বোধন করা  হয়েছে।

আজ রবিবার সকালে ভিক্টোরিয়া উচ্চ মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রধান অতিথি ছিলেন, মো: আবু তালেব। উদ্বোধক ছিলেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অয়ন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম, সমাজসেবক ও ক্রীড়ানুরাগী শাহনাজ শিরীন চৌধুরী, শিল্প উদ্যোক্তা ও ক্রীড়ানুরাগী সাম্মী নাসরিন চৌধুরী প্রমুখ। এছাড়াও ক্রীড়া সংগঠক এবং বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে অতিথিরা রেমিট্যান্স যোদ্ধাদের অবদানের কথা স্মরণ করে বক্তব্য রাখেন এবং তাঁদের ত্যাগ ও পরিশ্রমকে সম্মান জানান।

এই টেপ টেনিস টুর্নামেন্টে ঢাকা, রাজশাহীসহ বিভিন্ন স্থানীয় মোট ৩২টি দল অংশগ্রহণ করছে। পুরো টুর্নামেন্টটি ২০ ওভারের ম্যাচে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী ম্যাচে দু’টি দল উত্তেজনাপূর্ণ প্রতিদ্বন্দ্বিতা করে। উপস্থিত দর্শকেরা খেলাটি উপভোগ করেন এবং খেলোয়াড়দের উৎসাহিত করেন। টুর্ণামেন্টের পৃষ্ঠপোষকতায় চিলেন শিবলী আহমেদ চৌধুরী।

টুর্নামেন্টের আয়োজকরা জানান, এই টুর্নামেন্টটি প্রতি বছর আয়োজন করার পরিকল্পনা রয়েছে এবং ভবিষ্যতে আরো বৃহৎ পরিসরে আয়োজনের লক্ষ্য রয়েছে। তারা আশা করছেন, এই ধরনের উদ্যোগ তরুণ প্রজন্মকে ক্রীড়ামুখী করবে এবং তাদের মধ্যে সৌহার্দ্য ও সহযোগিতা বৃদ্ধি করবে।

শ্রীমঙ্গলে এমন ক্রীড়া উদ্যোগ স্থানীয় যুবকদের মনোবল বাড়াতে এবং রেমিট্যান্স যোদ্ধাদের অবদানকে আরও বেশি মানুষকে জানানোর একটি মাইলফলক হয়ে থাকবে বলে প্রত্যাশা।

(এএ/এসপি/অক্টোবর ২৭, ২০২৪)