সরদার শুকুর আহমেদ, বাগেরহাট : বাগেরহাটের সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ ও জেলা প্রশাসক আহমেদ কামরুল আহসানের প্রত্যাহার দাবিতে ডিসি অফিস ঘেরাও, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে।

আজ রবিবার দুপুরে বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জড়ো হয়ে সচেতন বাগেরহাটবাসীর ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। এই দাবির পক্ষে একাত্মতা ঘোষণা করে জেলা বিএনপি, যুবদল, শ্রমিক দল ও মহিলা দলের নেতৃবৃন্দ কর্মসূচিতে অংশগ্রণন করেন।

কর্মসূচি পালন কালে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শাহেদ আলী রবি, বিএনপি নেতা ফকির তারিকুল ইসলাম, শেখ মাহবুবুর রহমান টুটুল, সৈয়দ নাসির আহম্মেদ মালেক, অ্যাড. মোসারেফ হোসেন, যুবদল নেতা হারুণ-অর-রশীদ, সুজা উদ্দিন মোল্লা সুজন, মহিলা দল নেত্রী শাহিদা আক্তারা প্রমুখ।

কর্মসূচি থেকে সিভিল সার্জন ও জেলা প্রশাসককে ৭২ ঘন্টার মধ্যে বাগেরহাট থেকে প্রত্যাহারের আল্টিমেটাম দেওয়া হয়। তা না হলে আরও কঠোর কর্মসূচির ঘোষনা দেয়া বলেন আন্দোলনকারীরা।
গেল বৃহস্পতিবার সকালে বাগেরহাট সরকারি বালিকা বিদ্যালয়ে রায়ুমুখে ক্যানসার সৃষ্টিকারী হিউম্যান প্যাপিলোমা ভাইরাসের (এইচপিভি) প্রতিরোধী টিকা প্রদান অনুষ্ঠানে জেলা প্রশাসক আহমেদ কামরুল আহসানের উপস্থিতিতে বক্তব্যের শেষে জয় বাংলা স্লোগান দেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. মো. জালাল উদ্দিন আহম্মেদ।

বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সিভিল সার্জেনের অপসারণের দাবিতে ক্ষোভে ফেটে পড়ে স্থানীয়রা। এঘটনার পর বৃহস্পতিবার সন্ধ্যান থেকে সিভিল সার্জন ও জেলা প্রশাসক প্রত্যাহার দাবিতে উত্তাল হয়ে ওঠে জেলা শহর। হতে থাকে মিছিল সমাবেশ। এই অবস্থায় সিভিল সার্জন অফিসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। ছুটি নিয়ে বাগেরহাটে ছাড়েন সিভিল সার্জন।

বাগেরহাটের জেলা প্রশাসক আহমেদ কামরুল আহসান জানান, সিভিল সার্জনের জয়বাংলা শ্লোগান দেয়ার বিষয়টি উর্দ্ধোতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে, তারা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

(এসএস/এসপি/অক্টোবর ২৭, ২০২৪)