স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন তাবিথ আউয়াল। রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত নির্বাচনে সর্বাধিক ভোট পেয়ে এই পদে জয়ী হন তিনি। আর তাতে প্রায় ১৬ বছর পর নতুন সভাপতি পেয়েছে বাফুফে। 

নতুন সভাপতি তাবিথকে শুভেচ্ছা জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিসিবি সভাপতি ফারুক আহমেদ বাফুফের সঙ্গে মিলে বাংলাদেশে খেলাধুলার উন্নয়নের কথা জানান।

ফারুক বলেন, ‘আমি তাবিথ মোহাম্মদ আউয়াল ও বাফুফের নতুন নির্বাহী কমিটিকে অভিনন্দন জানাই। বাংলাদেশ ফুটবলের জন্য এটা একটা স্মরণীয় মুহূর্ত। আমি বিশ্বাস করি, তাবিথের নিবেদন ও ভিশন খেলাটিকে নতুন উচ্চতায় নিয়ে যাবে। ’

‘বিসিবি ক্রীড়া ফেডারেশনগুলোর মধ্যে সহযোগীতার গুরুত্বে বিশ্বাস করে। বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের একই লক্ষ্যে আমরা বাফুফের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। ’

শনিবার অনুষ্ঠিত ভোটে ১২৮ ভোটের মধ্যে ১২৩ ভোটই পেয়েছেন তাবিথ আউয়াল। পাঁচ ভোট পেয়েছেন তার প্রতিদ্বন্দ্বী মিজানুর রহমান। এ নির্বাচনে বাফুফের সিনিয়র সহ সভাপতি নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান।

(ওএস/এএস/অক্টোবর ২৭, ২০২৪)