ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে রেল লাইনের পিন খোলার সময় হাতেনাতে একজনকে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয় লোকজন ও রেলের কর্মচারীরা।  শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে উপজেলার পাকশী ইউনিয়নের দিয়াড় বাঘইল সায়েনউদ্দিন মোড় সংলগ্ন রেললাইনে এ ঘটনা ঘটে। আটককৃত ব্যক্তিকে চোর মনে করা হচ্ছে। এসময় তার কাছ থেকে রেলের পিন খোলার সরঞ্জাম, চাইনিজ কুড়াল, খোলা পিন উদ্ধার করা হয়। আটককৃত সজিবুল ইসলাম (২২) কুষ্টিয়া উপজেলার দৌলতপুর উপজেলার নারায়নপুর গ্রামের মহাবুল ইসলামের ছেলে। তবে সে ঈশ্বরদীর জয়নগরে নানার বাড়িতে থাকে।

স্থানীয়রা জানান, রেল লাইনে কেউ না থাকার সুযোগে আটককৃত সজিবুলসহ তার আরও দুই সহযোগী লাইনের পিন খুলছিল। এসময় হটাৎ পাশের এলাকার কলম হোসেনের ছেলে কনকসহ তার বন্ধুরা রেল লাইনে উঠলে তিনজনকে পিন খুলতে দেখে। তারা চিৎকার করলে আরও লোকজন জড়ো হয়ে ধাওয়া করে। এসময় দুজন পালিয়ে গেলেও সজিবুলকে আটক হয়।

এদিকে সজিবুলকে আটকের খবর পেয়ে তাৎণিক ছুটে আসে রেল লাইনের কর্মচারীরা ও পাকশী ফাঁড়ির পুলিশ সদস্য মুকুল হোসেন। পরে রেলওয়ে থানায় (জিআরপি) সজিবুলকে সোপর্দ করে রেল কর্মচারীরা।

এলাকাবাসীরা জানান, এভাবে রেললাইন থেকে পিন খুলে নেওয়া হলে রেললাইনে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশংকা থাকে। এলাকাবাসীরা এদের সনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন ।

ঈশ্বরদী জিআরপি থানার এসআই আবু সাঈদ জানান, এলাকাবাসী এবং রেলের কর্মচারীরা একজনক ধরে ঈশ্বরদী জিআরপি থানায় নিয়ে আসে। রেললাইনের পেনডেল কিপ চুরি করার দায়ে থানায় মামলা দায়ের এবং সহযোগীদের সনাক্ত করে আটকের পদক্ষেপ নেওয়া হবে।

(এসকেকে/এএস/অক্টোবর ২৫, ২০২৪)