রিয়াজুল রিয়াজ, ফরিদপুর : ফরিদপুরে জেলা জাতীয়তাবাদী শ্রমিক কমিটির উদ্যোগে এক কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার শহরের ঝিলটুলী কাঠপট্টি বিএনপি দলীয় কার্যালয়ের সামনে উক্ত কর্মীসভায় ফরিদপুর জেলা শ্রমিক দলের সভাপতি শেখ মুজাফফর আলী মুসা'র সভাপতিত্বে এবং সিবিএ'র সাবেক সভাপতি মুক্তার শরীফের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক এবং বাংলাদেশ পাট শ্রমিক দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল খায়ের খাজা, বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গি, সদস্য সচিব গোলাম মোস্তফা মিরাজ, ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব একে কিবরিয়া স্বপন, মধুখালী উপজেলা সাধারণ সম্পাদক ফারুক হোসেন পিয়াল, মনিরুজ্জামান বাবু, ভাঙ্গা উপজেলার সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম, মোহাম্মদ বুলবুল এম এ মতিন। সভাটিতে ফরিদপুরের নয়টি উপজেলা এবং চারটি পৌরসভার শ্রমিক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।এসময় বক্তারা বলেন, বিগত ১৭ বছর যাবত আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকতে শ্রমিকদের উপর অত্যাচার হয়েছে, তাদের হত্যার শিকার হতে হয়েছে। একের পর এক মামলা করা হয়েছে, জেলে পাঠানো হয়েছে।

৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনের পরে হাসিনা সরকারের বিদায় হওয়ার পর ‌ দেশে একটা পরিবর্তিত পরিবেশ সৃষ্টি হয়েছে, এখন সাধারণ জনগণ ‌ কথা বলতে পারছে। বক্তারা বলেন, দলের জন্য সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে, পুর্বের সকল ভেদাভেদ ভুলে বিএনপিকে শক্তিশালী করতে হবে। শ্রমিক দলকে আরো সংঘটিত করতে হবে। তারা জানান, গত ১৬ বছর যে সমস্ত নেতৃবৃন্দ ‌ শ্রমিক দলের জন্য কাজ করেছেন ‌ তাদেরকে নিয়ে শ্রমিক দল ‌করতে হবে। কোন সুবিধাবাদী লোক নিয়ে শ্রমিক দল গঠিত হবেনা। দলের জন্য যারা বিগত দিনে অবদান রেখেছেন তারাই গুরুত্ব পাবে কমিটিতে।

বক্তারা আরো বলেন, এখনো দেশে এবং আন্তর্জাতিকভাবে বিএনপি'র বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে । এসব ষড়যন্ত্র মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

এসময় সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ‌সবাইকে ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানানো হয়।

এর আগে গত ১৫ বছরে নিহত শ্রমিক দলের নেতাকর্মীদের রুহের মাগফিরাত কামনায় এক মিনিট নীরবতা পালন করে অনুষ্ঠানে কার্যক্রম শুরু হয়।

(আরআর/এএস/অক্টোবর ২৫, ২০২৪)