দীপক চন্দ্র পাল, ধামরাই : ঢাকার ধামরাইয়ে মনোয়ার হোসেন রুবেল ও রাজন আহমেদ নামে দুই সাংবাদিকের বিরুদ্ধে গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে আদালতে দায়ের করা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবিতে ধামরাই প্রেসক্লাব ও এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে ধামরাই প্রেসক্লাবের সামনে ও কৃষ্ণপুরা বাথুলি এলাকার ঢাকা-আরিচা মহাসড়কে এ বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচিতে ধামরাই, সাভার, আশুলিয়া ও সাটুরিয়া এলাকার শতাধিক সাংবাদিকসহ সহ¯্রাধিক এলাকাবাসী অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য দেন ধামরাই প্রেসক্লাবের সভাপতি মাটিভির আব্দুর রশিদ তুষার, সাবেক সভাপতি কালের কন্ঠের আবু হাসান, বাংলাভিশনের লোকমান হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সমকালের প্রতিনিধি মোকলেছুর রহমান, মানবজমিনের আজাহারুল ইসলাম রাজু, প্রথম আলোর লেখা পড়া বিভাগের সহ-সম্পাদক মাহমুদ ইকবাল, আমাদের সময়ের বাবুল হোসেন, দিপ্ত টিভির আব্দুল হালিম, আরটিভির জিয়াউর রহমান, এলাকাবাসীর পক্ষে ইউপি সদস্য শাহিনুর রহমান, আব্দুল হালিম ও আবুল বাশার মন্টু প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক মনোয়ার হোসেন রুবেল ও রাজন আহমেদের বিরুদ্ধে একটি মহলের ইন্ধনে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয়েছে। সাংবাদিকরা বৈষ্যমবিরোধী আন্দোলনে ছাত্রদের পক্ষেই লিখেছে। সাংবাদিকরা কাউকে গুলি করতে পারে না। অনতিবিলম্বে সাংবাদিকদের নামে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে আরও কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।

গত ৫ আগস্ট বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলনে ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় গুলি করে হত্যাচেষ্টার অভিযোগে গত ২২ অক্টোবর ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (ধামরাই) আদালতে স্থানীয় সদ্য সাবেক এমপি ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমদ, সদ্য সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফসহ ৯২ জনের নাম উল্লেখ করে এ মামলাটি দায়ের করেন টাঙ্গাইল জেলার ঘাটাইল থানার আথাইল শিমুল গ্রামের জালাল তালুকদারের ছেলে জুয়েল তালুকদার। এ মামলায় ৩৭ ও ৮৪ নম্বর আসামি করা হয়েছে প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার ধামরাই প্রতিনিধি মনোয়ার হোসেন রুবেল ও বাংলাদেশের আলো পত্রিকার ধামরাই প্রতিনিধি রাজন আহমেদকে।

এ বিষয়ে জানতে মামলার বাদীকে ধামরাই পৌরসভার দক্ষিণপাড়ার ভাড়াবাসায় পাওয়া যায়নি।

(ডিসিপি/এসপি/অক্টোবর ২৪, ২০২৪)