শেখ ইমন, ঝিনাইদহ : ঝিনাইদহ ভেটেরিনারি কলেজের শিক্ষার্থী ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম আহমেদ সনি এবং একই কলেজের ছাত্রলীগকর্মী মোস্তাকিম আহমেদকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৩ অক্টোবর) দুপুরে সদর উপজেলার হলিধানী ভেটেরিনারি কলেজের সামনে থেকে শিক্ষার্থীরা তাদের আটক করে সেনাবাহিনীর কাছে তুলে দেন।

পরে সেনাবাহিনীর একটি টিম তাদের ঝিনাইদহ সদর থানায় সোপর্দ করে। বিকেলে আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে আদালতে পাঠায় পুলিশ। ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ২০২২ সালের ৭ অক্টোবর ঝিনাইদহ ভেটেরিনারি কলেজ ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের জেরে রাত সাড়ে ৯টার দিকে দুজনকে কুপিয়ে আহত করা হয়। সেসময় প্রতিপক্ষের ধাওয়ায় প্রাণ বাঁচাতে গিয়ে সদর উপজেলার নগর বাথান এলাকায় দুর্ঘটনায় আহত হন ওই কলেজের তিন শিক্ষার্থী। পরে তাদের কুপিয়ে হত্যা করা হয়।

নিহতরা হলেন ভেটেরিনারি কলেজের ছাত্র সংসদের ভিপি সাইফুজ্জামান মুরাদ ও তার অনুসারী শিক্ষার্থী তৌহিদুল ইসলাম এবং সমরেশ বিশ্বাস।

সেসময় এটিকে সড়ক দুর্ঘটনা বলেছিল প্রশাসন। তবে নিহতদের শরীরে আঘাত দেখে স্বজনদের ধারণা তাদের কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় সদর থানায় হত্যা মামলা না নিলে ২০২২ সালের ১২ অক্টোবর নিহত কলেজ ছাত্র সংসদের ভিপি সাইফুজ্জামান মুরাদের বাবা বদিউজ্জামান বিশ্বাস বাদী হয়ে ঝিনাইদহ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি আদালতে মামলা করেন।

ওই মামলায় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ফাহিম আহমেদ সনি এবং অন্যান্য নেতাকর্মীসহ ২০ জনকে আসামি করা হয়। তবে সনি জামিনে মুক্ত ছিলেন বলে জানা গেছে। মামলাটি বর্তমানে বিচারাধীন।

(এসআই/এসপি/অক্টোবর ২৩, ২০২৪)