আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদীতে সাবেক যুবলীগ নেতাকে হত্যার উদ্দেশ্যে হামলার ঘটনায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৪৮ জন নেতা-কর্মী নামসহ আরো অজ্ঞাতনামা ৪০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

গৌরনদী মডেল থানায় মামলাটি দায়ের করেন চাঁদশী ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক ফিরোজ হাওলাদার। পুলিশ অভিযুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করেছে। এনিয়ে গৌরনদীতে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথকভাবে চারটি মামলা দায়ের করা হয়েছে।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারষ সম্পাদক ও সাবেক পৌর মেয়র মো. হারিছুর রহমান, চাঁদশী ইউনিয়ন সভাপতি ও ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেরা ছাত্রলীগের সাধারন সম্পাদক লুৎফর রহমান মোল্লা, সরকারি গৌরনদী কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি মাহমুদুল রহমান সুমন মোল্লা, কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাহিয়ান ইসলাম রাতুল শরীফ সহ ৪৮ জন। এছাড়াও মামলায় অজ্ঞাতনামা ৩০ থেকে ৪০ জনকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি মো. ইউনুস মিয়া জানান, উপজেলার পশ্চিম শাওড়া গ্রামের ফিরোজ হাওলাদার মঙ্গলবার রাতে বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলা দায়েরের পর পুলিশ অভিযান চালিয়ে এজাহারভুক্ত আসামি আমিনুল ওরফে ডায়মন্ড (৩৫), মোস্তফা মল্লিক (৪৪) ও ইয়ামিন পাইকে (২১) গ্রেপ্তার করে বুধবার দুপুরে বরিশাল আদালতে হাজির করে। আদালতের বিচারক জেল হাজতে প্রেরন করেছে।

বাদি এজাহারে উল্লেখ করেন-২০১৯ সালের ২৮ অক্টোবর সকালে মামরার বাদি ফিরোজ হাওলাদার পশ্চিম শাওড়া খান বাড়ির সংলগ্ন দিয়ে যাওয়া সময় পূর্ব থেকে ওত পেতে থাকা মামলার প্রধান আসামি হারিছুর রহমানের নির্দেশে ইউপি চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামের নেতৃত্বে আসামিরা বাদিকে হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্র দিয়ে মাথায় আঘাত করে। এ সময় বাদি মাথা সড়িয়ে ফেললে প্রতিবেশী হেপী আক্তারের মাথায় কোপ লেগে গুরুতর জখম হয়।

(টিবি/এসপি/অক্টোবর ২৩, ২০২৪)