একে আজাদ, রাজবাড়ী : রাজবাড়ীতে ৪ দফা দাবিতে ক্লাস বর্জন করে ম্যাটস শিক্ষার্থীরা বিক্ষোভ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে।

আজ বুধবার দুপুরে সাধারণ ম্যাটস শিক্ষার্থী ঐক্য পরিষদের উদ্যোগে বিভিন্ন প্লেকার্ড সম্বলিত বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক, সিভিল সার্জনের নিকট স্মারকলিপি প্রদান করে।

রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে বক্তৃতা করেন, প্রধান সমন্বয়ক মোঃ রকি শেখ, ইন্টার্ন সমন্বয়ক মোঃ আশিক আলম, ছাত্র সমন্বয়ক আব্দুল্লাহ শেখ, রাজবাড়ী ম্যাটসের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, অনতিবিলম্বে ১০ম গ্রেডে শুন্যপদে নিয়োগ, কর্মসংস্থান ও সরকারী-বেসরকারী পর্যায়ে নতুন পদ সৃজন চাই। অনতিবিলম্বে চার বছরের একাডেমিক কোর্স বহাল রেখে অসঙ্গতিপুর্ণ কোর্স কারিকুলাম সংশোধন ও ভাতাসহ এক বছরের ইন্টার্ন শীপ চাই। প্রস্তাবিত এলাইট হেলথ প্রফেশনাল বোর্ড বাতিল করে স্বতন্ত্র মেডিকেল এডুকেশন বোর্ড অব বাংলাদেশ নামে বোর্ড চাই। অনতিবিলম্বে আন্তর্জাতিক মানদন্ড ও বিএমএন্ডডিসি স্বীকৃত ক্লিনিক্যাল বিষয়ে উচ্চ শিক্ষার সুযোগ সৃষ্টি করতে হবে।

(একে/এসপি/অক্টোবর ২৩, ২০২৪)