রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : সাতক্ষীরা সদর হাসপাতালের জরুরী বিভাগের সামনে মাঝরাতে সালমা বেগম নামে এক নারীর মৃতদেহ ফেলে রেখে যাওয়া হয়েছে। একজন নারী ও পুরুষ একটি ভ্যানে করে সোমবার দিবাগত রাত দুটোর দিকে ওই  নারীর লাশ ফেলে রেখে যাওয়া হয়। মৃত সালমা বেগম সাতক্ষীরা শহরের ইটাগাছার মৃত আব্দুর রাজ্জাকের স্ত্রী।

সাতক্ষীরা সদর উপজেলার আলীপুর চেকপোষ্ট এলাকার মৃত নূরউদ্দিন মোড়লের ছেলে মোঃ শাহীনুর রহমান জানান, তার ভগ্নিপতি আব্দুর রাজ্জাক ডায়াবেটিকস রোগে আক্রান্ত হয়ে মারা যান। সাড়ে আট মাস আগে মারা যান ভাগ্নি শাম্মি। এরপর থেকে ছেলে সোয়েলকে নিয়ে দিন কাটাতেন তার বোন সালমা।

সোমবার সন্ধ্যায় সালমা ধুলিহরের এক পাওনাদার পারভিনের কাছে আনতে যান। রাতে তিনি আর বাড়ি ফেরেননি। মঙ্গলবার সকালে খবর পেয়ে সদর হাসপাতালের জরুরী বিভাগে এসে জানতে পারেন যে, একজন নারী ও একজন পুরুষ সোমবার দিবাগত রাত দুটোর দিকে তাকে একটি ভ্যানে করে নিয়ে এসে জরুরী বিভাগের সামনে নামিয়ে রেখে যান। তাকে পরীক্ষা করে মৃত বলে জানা যায়।

খোঁজাখুঁজি করে কাউকে পাননি তারা। একপর্যায়ে পুলিশ মঙ্গলবার দুপুরে সালমার সুরতহাল প্রস্তুত করে সদর হাসপাতালের মর্গে মংনা তদন্ত শেষে লাশ তাদের কাছে তুলে দেন। তার বোনের কানে থাকা এক জোড়া সোনার কানের দুল, একটি মোবাইল সেট ও কিছু টাকা খোয়া গেছে মর্মে তিনি জেনেছেন। তবে দেনদারের কাছে যাওয়ার পর সালমাকে মারপিট করে সোনার দুল, মোবাইল ও টাকা কেড়ে নেওয়া হয়েছে বলে তারা প্রাথমিকভাবে ধারণা করছেন।

এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানার উপপরিদর্শক বেলাল হোসেন জানান, সালমার মৃত্যুর কারণ খুঁজে বের করার চেষ্টা চলছে। তবে ময়না তদন্ত প্রতিবেদন পাওর্য়া পর সবকিছু পরিষ্কার হয়ে যাবে।

(আরকে/এএস/অক্টোবর ২২, ২০২৪)