রঘুনাথ খাঁ, সাতক্ষীরা : রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর অপসারণের দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকালে সাতক্ষীরা জেলা বিএনপি ও তার অংগ সংগঠনের আয়োজনে শহরের পরিবহন কাউন্টার এলাকায় জেলা বিএনপির যুগ্ম আহবায়ক শেখ তারিকুল হাসানের সভাপতিত্বে ও জেলা কৃষক দলের সাবেক আহবায়ক আহসানুল কাদির স্বপনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, বিএনপি নেতা আবুল হাসান হাদী, জেলা যুব দলের সাবেক সমন্বয়ক আইনুল ইসলাম নান্টা, পৌর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল-মামুন রাজু, জিয়া পরিষদের সদস্য সচিব প্রভাষক মনিরুজ্জামান, জেলা যুব দলের সাবেক সহ-সমন্বয়ক ফরিদ উদ্দিন, ছাত্র দলের সাবেক সভাপতি শেখ শরিফুজ্জামান সজিব, সাবেক সেক্রেটারী মমতাজুল ইসলাম চন্দন, যুগ্ম সাধারণ সম্পাদক রুহুল আমিন পাড়, আসাদুজ্জামান খোকা, সাইদুল ইসলাম হিমু, শিপলুর রহমান, সদর যুব দলের সদস্য সচিব মো. জাকির হোসেন, জেলা কৃষক দলের যুগ্ম আহবায়ক শামীম কবির সুমন, ফিরোজ শাহ ও শ্রমিক দলের রেজাউল ইসলাম রেজা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, “১৯৭১ সালে পাকিস্থানী শাসক পলায়নের পর তাদের কোন পদত্যাগ পত্র শেখ মুজিবের কাছে ছিল না। সুতারাং শেখ হাসিনার পলায়নের পর তারও পদত্যাগের প্রয়োজন নেই। রাষ্ট্রপতি সাহাববুদ্দিন চুপ্পু মিথ্যাচার করেছেন। সাংবিধানিক রীতিকে উপেক্ষা করে দেশ ও জাতিকে সংকটের মধ্যে ফেলে দেয়ার চেষ্টা করছেন। তিনি শেখ হাসিনাকে রক্ষার গভীর ষড়যন্ত্রে লিপ্ত আছেন। বিধায় তিনি রাষ্ট্রপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন। আমরা তার দ্রুত পদত্যাগ দাবী করছি।

বিক্ষোভ সমাবেশ শেষে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলে রাষ্ট্রপতি সাহাবুদ্দিন চুপ্পুর অপসারণের দাবিতে বিভিন্ন স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে সাতক্ষীরা শহর। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেষ হয়। এসময় মিছিলে জেলা বিএনপিসহ অংগ সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

(আরকে/এএস/অক্টোবর ২২, ২০২৪)