স্টাফ রিপোর্টার : মাদকের ভয়াল ছোবল থেকে যুব সমাজকে দূরে রাখতে ও মাদকমুক্ত সমাজ গড়তে রাজশাহী মহানগরীর চন্দ্রিমা স্পোর্টিং ক্লাব আয়োজিত ২.০ নাইট ক্রিকেট টুর্নামেন্টের শুভ উদ্বোধন করা হয়েছে।

গত সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় উক্ত টুর্নামেন্ট উদ্বোধন করেন প্রধান অতিথি আরিফুজ্জামান সোহেল। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন রাজশাহী মহানগরীর ছোট বনগ্রাম ১২ রাস্তার মোড় এলাকার যুবসমাজ ও ছাত্রসমাজের নেতৃবৃন্দ এডভোকেট বরণ, মো: নতুন, আবুল কালাম আজাদ তপনসহ সকলের উপস্থিতিতে উক্ত টুর্নামেন্ট আয়োজন করা হয়।

উদ্বোধনকালে প্রধান অতিথি ইঞ্জিনিয়ার আরিফুজ্জামান সোহেল বলেন, মাদক মুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প কিছু নাই। খেলাধুলাই পারে একটি সুস্থ সুন্দর যুব সমাজ গড়তে। আগামী দিনে প্রতিটি মহল্লায় খেলার মাঠ নিশ্চিত করতে চাই। নিজেদেরকে সুস্থ সবল ও সমাজ থেকে মাদকমুক্ত রাখতে চাইলে প্রতিটি পরিবারের অভিভাবকদের সচেতন হতে হবে। সন্তানদের নজরদারি মধ্যে রাখতে হবে পরিবারের সদস্যদের। বিপথগামী কোন পথে তাঁরা যেনে না যায় সেদিকে সব সময় লক্ষ্য রাখতে হবে। খেলাধুলার মাধ্যমে নিজ ও পরিবারের সমাজের উন্নয়ন করা সম্ভব। ক্রীড়ার মাধ্যমে একটা দেশের পরিচিতি তুলে ধরা সম্ভব। আমাদের বাংলাদেশ সারা বিশ্বে ক্রিকেটে অনেক দূরে এগিয়েছে। বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশ সম্পর্কে জানে খেলার মাধ্যমে। আমরা চাই রাজশাহী থেকেও ভালো ভালো খেলোয়াড় তৈরি হোক।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ছোট ছেলে আরাফাত ক্রীড়াবান্ধব ছিলেন। তার অকাল মৃত্যুতে ক্রীড়াঙ্গনের ব্যাপক ক্ষতি হয়। যা কখনো পূরণ করা সম্ভব নয়।

ছোটবন গ্রামে যে ক্রিকেট টুর্নামেন্টটি ছাড়া হয়েছে তার সাফল্য কামনা ও ফাইনাল সুষ্ঠভাবে সম্পন্ন হয় সেদিকে বিশেষ নজর দেওয়ার জন্য টুর্নামেন্ট কমিটির কাছে অনুরোধও করেন আরিফুজ্জামান।

(এস/এসপি/অক্টোবর ২২, ২০২৪)