স্টাফ রিপোর্টার : মাদারীপুরে ১২ মামলার এজাহারভুক্ত আসামি শামসুল সরদার ওরফে কোপা শামসুকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৮ এর সদস্যরা। 

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের এলাকা থেকে কোপা শামসুকে গ্রেপ্তার করা হয়।
রাতে সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্প।

জানা গেছে, গত ২৭ আগস্ট সন্ধ্যায় সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বড় মেহের এলাকায় মৃত হাসেম ফকিরের ছেলে মোনাচ্ছের ফকিরের দোচালা টিনের ঘরে বিস্ফোরকদ্রব্য হাতবোমা (ককটেল) প্লাস্টিকের ব্যাগে রেখে যায় কোপা শামসু ও তার লোকজন। পরে ৩০ আগস্ট রাত সাড়ে ৮টার দিকে সেই হাতবোমাটি মোনাচ্ছের ফকিরের ঘরে বিস্ফোরণ হয়। এ ঘটনায় কোপা শামসুর বিরুদ্ধে মাদারীপুর সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, নারী ও শিশু নির্যাতন, ডাকাতি মামলাসহ ১২টি মামলা রয়েছে।

র‌্যাব-৮ মাদারীপুরের ক্যাম্প কমান্ডার মীর মনির হোসেন জানান, গ্রেপ্তার শামসু মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের খোরশেদ সরদারের ছেলে। স্থানীয়রা তাকে ‘কোপা শামসু’ নামেই চিনেন। তার বয়স ৫২ বছর। তিনি দীর্ঘ দিন ধরে তিনি মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।

(ওএস/এএস/অক্টোবর ১৮, ২০২৪)