রূপক মুখার্জি, নড়াইল : নড়াইলের লোহাগড়া উপজেলায় ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করে তা আগুনে পুড়িয়ে ধ্বংস করেছে প্রশাসন।

সোমবার (১৪ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত মধুমতি নদীর বিভিন্ন পয়েন্টে উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা মৎস্য ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাসুম খান ও বড়দিয়া নৌ-পুলিশ অভিযান চালিয়ে এ জাল জব্দ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত লোহাগড়া উপজেলার মধুমতি নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়। পরে প্রকাশ্যে বিকেল সাড়ে ৩টায় উপজেলার কোটাকোল খেয়া ঘাটে সেই সব জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। এ জালের মূল্য প্রায় ৩ লাখ টাকা। তবে অভিযানে কোনো জেলেকে আটক করতে পারেনি নৌ-পুলিশ।

এ বিষয়ে লোহাগড়া উপজেলা মৎস্য কর্মকর্তা ভারপ্রাপ্ত মো.মাসুম খান বলেন, মা ইলিশ রক্ষায় অভিযান চালিয়ে জব্দ হওয়া জালগুলো প্রকাশ্যে পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

এদিন অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা ভারপ্রাপ্ত মো. মাসুম খানসহ, বড়দিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শামচুল হক ও নৌ-পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

(আরএম/এএস/অক্টোবর ১৫, ২০২৪)