স্টাফ রিপোর্টার, গাজীপুর : গাজীপুরে ২০১৪ সালে বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার জনসভায় গুলি ও পন্ডডিসপোজ করার অভিযোগে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী, সাবেক মুক্তিযুদ্ধ মন্ত্রী, সাবেক ডিবি প্রধান হারুনসহ প্রায় দুইশ’ জনের বিরুদ্ধে এজাহার দাখিল করা হয়েছে।

বাসন থানা বিএনপির সভাপতি মো. তানভীর সিরাজ বাদী হয়ে মঙ্গলবার দুপুরে জিএমপির বাসন থানায় অভিযোগটি দাখিল করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ২৭ জানুয়ারি গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকার ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ মাঠে বিএনপি এক জনসভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল বিএনপি’র চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী ও বিরোধী দলের নেতা
বেগম খালেদা জিয়ার। কিন্তু সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খান কামালের নির্দেশে সাবেক মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, সাবেক ডিবি প্রধান (গাজীপুরের তৎকালীন এসপি) হারুন অর রশিদ ও কয়েকজন
পুলিশ কর্মকর্তাসহ প্রায় দুইশ’ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আগ্নেয়াস্ত্র, লাঠি, লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে বিএনপি নেতাকর্মীকে জনসমাবেশ অংশ নিতে বাঁধা দেয়। এসময় তারা জনসভায় আগত হাজার হাজার বিএনপি নেতাকর্মীকে ধাওয়া করে এবং এলোপাথারী ফাঁকা গুলি বর্ষণ করে। তারা হত্যার উদ্দেশ্যে বিএনপি নেত্রকর্মীদের ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও মারধর করে রক্তাক্ত জখম করে। তারা হামলা চালিয়ে জনসভার জন্য নির্মিত সভামঞ্চ, চেয়ার, টেবিল, মাইক ভাঙচুর করে। হামলাকারীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নামে মিথ্যাচার করে কটুক্তি মূলক শ্লোগান দেয় ও জনসভা পন্ড করে দেয়।

অভিযোগে তিনি আরো উল্লেখ করেন, তৎকালিন জয়দেবপুর থানায় এ সংক্রান্তে এজাহার দায়ের করতে গেলে অফিসার ইনচার্জ উদ্দেশ্যে মূলক ভাবে তা গ্রহণ করেনি। জিএমপি’র বাসন থানার ওসি রাহেদুল ইসলাম বলেন, অভিযোগটি পেয়েছি। এ ব্যাপারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(এস/এসপি/অক্টোবর ১৫, ২০২৪)