স্টাফ রিপোর্টার : ‘এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যান্সার রুখে দিন’ স্লোগানকে ধারণ করে লক্ষ্মীপুরের রায়পুরে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকাদান কার্যক্রম উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকাদান ক্যাম্পেইন সফলের জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বাহারুল আলমের সভাপতিত্বে তার কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) শাহেদ আরমান, উপজেলা মাধ্যমিক একাডেমি সুপারভাইজার মাইন উদ্দিন, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মইনুল ইসলাম, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা: সৈয়দ মো: জুবায়ের, লধুয়া এমএম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলমগীর হোসেন, মধ্য কেরোয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন, পরিসংখ্যান বিভাগের সিনিয়র স্টাফ মো: জাহিদ হাসান ও ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি আব্দুর রাজ্জাকসহ এনজিও প্রতিনিধি ও সংবাদকর্মীগণ।

ডা: বাহারুল আলম বলেন, ক্যান্সার নামের রোগটি অনেক ক্ষেত্রে মানুষের মৃত্যুর কারণ হয়ে দাঁড়ায়। এক ডোজ এইচপিভি টিকা নারীদের জরায়ুমুখ ক্যান্সার থেকে রক্ষা করতে পারে। রোগ হওয়ার আগেই প্রতিরোধের ব্যবস্থা নেয়াই উত্তম। তাই সুনির্দিষ্ট শ্রেণিতে পড়ুয়া ও নির্দিষ্ট বয়সী কিশোরীদের এই টিকা গ্রহণে উদ্বুদ্ধ করা প্রয়োজন।
(ওএস/এএস/অক্টোবর ১৫, ২০২৪)