ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : ঈশ্বরদীতে আন্তঃ উপজেলা ক্রীড়া প্রতিযোগিতার কাবাডি ফাইনালে রিয়াজুদ্দিন উচ্চ বিদ্যালয় ও সাঁড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে ইউএনওসহ ৮ জন আহত হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) বেলা ১২টা থেকে বিকেল চারটা পর্যন্ত পর্যন্ত দফায় দফায় উপজেলা মাঠ প্রাঙ্গণে ও পরিষদ চত্বরে হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাস, সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র তৌফিক ইসলাম শুভ, লাইবেরিয়ান আবুল কালাম, রিয়াজুদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র সালমান। এছাড়াও দর্শনার্থীদের মধ্যে ঈশ্বরদী সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্র নাইমসহ আরও ৩-৪ জন আহত হয়।

এসময় সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শিশির ও ঐ বিদ্যালয়ের লাইব্রেরিয়ান আবুল কালাম-কে আটক করে পুলিশ। এসময় শিশিরের নিকট থেকে ১টি টিপ চাকু উদ্ধার করে পুলিশ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১২ টার দিকে কাবাডি খেলাকে কেন্দ্র করে দাশুড়িয়ার রিয়াজুদ্দিন উচ্চ বিদ্যালয় ও সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে বাকবিতন্ডা ও হাতাহাতি হয়। একপর্যায়ে সাড়া ঝাউদিয়া উচ্চ বিদ্যালয়ের লাইব্রেরিয়ান আবুল কালাম হামলার শিকার হন। এরপর আবুল কালাম শিক্ষার্থিদের ডেকে নিয়ে এসে উপজেলা পরিষদের সামানে বিক্ষোভ করে।

পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে বিক্ষোভকারীদের সাথে বহিরাগতরা মিলে পুলিশের বাধা উপক্ষা করে রিয়াজুদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর হামলা করে। এছাড়াও ইউএনও অফিস ও তাাঁর বাসবভন, পিআইও অফিসসহ উপজেলার বিভিন্ন দপ্তরের চেয়ার-টেবিল ও আসবাবপত্র ভাঙচুর করা হয়। পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। সংঘর্ষ থামানোর চেষ্টাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ আহত হন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবির কুমার দাস বলেন, অতীতে স্কুল মাঠে ক্রীড়া প্রতিযোগিতা হলে সংঘর্ষের ঘটনা ঘটতো। যেকারনে এবছর পুলিশের উপস্থিতিতে উপজেলা মাঠ প্রাঙ্গণে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। কিন্তু এরপরও অনাকাঙ্খিত ঘটনা ঘটে গেল। এটা অত্যন্ত দুঃখজনক।

থানার অফিসার ইনচার্জ (ওসি) শহিদুল ইসলাম (শহীদ) বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে থানা হেফাজতে রাখা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

(এসকেকে/এএস/অক্টোবর ০৮, ২০২৪)