আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল : বরিশালের গৌরনদীতে ১৬ বছর পর প্রকাশ্যে বিএনপি’র প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে গতকাল রবিবার বিকেলে দোয়া-মাহফিল ও আলোচনা সভার মধ্যদিয়ে কর্মসূচি পালন করেন বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। 

দলের প্রতিষ্ঠা বার্ষিকী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের কমলাপুর গ্রামে দোয়া-মাহফিলপূর্ব আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান। বিএনপি নেতা লুৎফর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বরিশাল জেলা উত্তর বিএনপির সদস্য জহুরুল ইসলাম জহির, এসএম মনিরুজ্জামান, সাবেক ইউপি চেয়ারম্যান মঞ্জুর হোসেন মিলন, তাইফুর রহমান কচি।

একইদিন বাদ আসর উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের উদ্যোগে সরকারী গৌরনদী কলেজ মসজিদে দোয়া-মিলাদ অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপি’র আহবায়ক সৈয়দ সরোয়ার আলম বিপ্লব, সদস্য সচিব জহির সাজ্জাদ হান্নান, সিনিয়র যুগ্ন আহবায়ক বদিউজ্জামান মিন্টু প্রমূখ। এছাড়াও উপজেলার মাহিলাড়া ইউনিয়ন বিএনপি ও সহযোগী সংগঠনের উদ্যোগে বিএনপি’র ৪৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

শেষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহেরে মাগফিরাত কামনা করে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য কামনাসহ সস্প্রতি ছাত্র-জনতার আন্দোলনে নিহত নেতা কর্মীদের আত্মার মাগফিরাত কামনা ও আহতদের সুস্থতা কামনা এবং বন্যা কবলিত এলাকায় নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া-মোনাজাত হয়।

(টিবি/এসপি/সেপ্টেম্বর ০২, ২০২৪)