বিশেষ প্রতিনিধি : রাজবাড়ীর গোয়ালন্দঘাট থানা পুলিশী অভিযানে ৫ কেজি ওজনের কষ্টি পাথরের বড় থালাসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তারকৃতরা হলো- সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানার পেঙ্গুয়ারী গ্রামের মৃত মোঃ নিজাম উদ্দিনের ছেলে মোঃ গোলাম সাকলাইন (৪৩), সুনামগঞ্জ জেলার মধ্যনগর থানার কামাউড়া গ্রামের মৃত আলাল উদ্দিনের ছেলে মোঃ মাসুদ রানা (৩৫), জামালপুর সদরের তুলশির চর গ্রামের সফুর উদ্দিনের ছেলে মোঃ খোরশেদ আলম (৪২), গাজীপুর জেলার টঙ্গী থানার মুদাফা গ্রামের মৃত ইদ্রিস আলীর ছেলে মোঃ আবুল কালাম আজাদ (৪৫)।

শনিবার দিবাগত রাত পৌনে ৪টার সময় ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়নের ১নং গেটের সামনে অভিযান চালিয়ে গ্রেপ্তার করে।

রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ইফতেখারুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, শনিবার গোপন সংবাদের ভিত্তিতে একটি চৌকস আভিযানিক দল গোয়ালন্দঘাট থানার দৌলতদিয়া ইউনিয়নের ১ নম্বর গেটের সামনে ঢাকা-খুলনা মহাসড়কের উপর অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে। এসময় বিভিন্ন যানবাহন তল্লাশি কালে রাত ৩টা ৪০ মিনিটের সময় ঢাকা গামী একটি সিলভার কালারের প্রাইভেট কার ঢাকা মেট্টো জ-৩৯-২০৯৫) সিগন্যাল দিয়ে থামিয়ে প্রাইভেটকারের মধ্যে থাকা মোঃ গোলাম সাকলাইন, মোঃ মাসুদ রানা, মোঃ খোরশেদ আলম, মোঃ আবুল কালাম আজাদদের জিজ্ঞাসাবাদ করা হয়। তাদের হেফাজত থেকে বিশেষ প্রক্রিয়ায় খবরের কাগজ, কার্বন, পলিথিন ও সাদা কাপড় দিয়ে মোড়ানো ও ময়দার আঠা দিয়ে আটকানো অবস্থায় একটি কালো রঙ্গের বড় গোলাকার ৪ কেজি ৮২০ গ্রাম ওজনের কথিত কষ্টি পাথরের বড় থালা উদ্ধার করা হয়।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানায় তারা অবৈধভাবে প্রত্নতত্ত্বটি সংগ্রহ করে অবৈধ পন্থায় বিক্রির উদ্দেশ্যে নিয়ে যাচ্ছিল। এ ব্যাপারে গোয়ালন্দঘাট থানা বিশেষ ক্ষমতায়নে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের রবিবার রাজবাড়ী আদালতে প্রেরণ করা হয়েছে।

(একে/এসপি/জুলাই ১৪, ২০২৪)