ঈশ্বরগঞ্জ প্রতিনিধি : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের সাহেবনগর গ্রামে কাঁচামাটিয়া নদীর ওপর নির্মিত ফুট ব্রীজের পাটাতন বিধ্বস্ত হওয়ায় উপজেলার ৪টি ইউনিয়নের জনসাধারণের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সোহাগী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদির ভূঞা শুক্রবার বিকেল ৫টার দিকে এই ফুট ব্র্রীজটি বিধ্বস্ত হওয়ার কথা নিশ্চিত করেন।

ব্রীজ সংলগ্ন সাহেবনগর গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম (৩৫) জানান, একটি শ্যালো ইঞ্জিন চালিত লরি পার হওয়ার সাথে সাথে ব্রীজের উত্তর পাশের পাটাতনটি বিধ্বস্ত হয়।

উপজেলা উপ-সহকারী প্রকৌশলী মোস্তফা ফকির জানান, ১৯৯৯ সালে জন দুর্ভোগ লাঘবের জন্য বাঁশের সাঁকোর পরিবর্তে স্বল্প মূল্যে কাঁচামাটিয়া নদীর ওপর ৭৫ মিটার দীর্ঘ ঐ সেতুটি নির্মাণ করা হয়। এসব ফুটব্রীজের ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল নিষেধ। তাই ভারী যানবাহন পার হওয়ার কারণে এই পাটাতন বিধ্বস্তের ঘটনা ঘটতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সারমিনা সাত্তার বলেন, বিষয়টি সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে।

সোহাগী ইউনিয়ন চেয়ারম্যান আব্দুল কাদির ভূঞা জানান, এই ফুটব্রীজের উপর দিয়ে সোহাগী, সরিষা, জাটিয়া ও ঈশ্বরগঞ্জ সদর এই চার ইউনিয়নের বাসিন্দারা নিয়মিত যাতায়তসহ তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজারজাত করে থাকেন। অবিলম্বে ব্রীজটি সংস্কার করা প্রয়োজন।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আয়েশা আক্তার জানান, এ ধরনের নির্মিত ফুটব্রীজ গুলো খুবই ঝুকিপূর্ণ। উপজেলায় ঝুঁকিপূর্ণ এসব ব্রীজের তালিকা করে অবিলম্বে টেকসই ব্রীজ নির্মাণের জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাবনা পাঠানো হবে। সাহেবনগর গ্রামে কাঁচামাটিয়া নদীর ওপর বিধ্বস্ত হওয়া ব্রীজের ছবি উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়েছি। সড়ক যোগাযোগ স্বাভাবিক করার জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

(এন/এসপি/জুলাই ১৩, ২০২৪)