স্বাধীন মুহাম্মদ আব্দুল্লাহ, যশোর : মহাসড়কে নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) যশোর অফিসের উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এই অভিযানে দূর পাল্লার বাস, লোকাল পরিবহন, মোটরসাইকেলের কাগজপত্র ও গাড়ির ফিটনেস চেক করা হয়। এছাড়া যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে চালকদের বাড়তি সতর্ক করা হয়।

শনিবার (২২ জুন) শহরের আরিবপুর ও খয়েরতলা এলাকায় পৃথক দুটি অভিযানে ৪ টি দূর পাল্লার বাসকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় মোটরসাইকেল আরোহীদের হেলমেড ব্যবহারে উৎসাহি করার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিআরটি ইন্সপেক্টর আরোহীদের মাথায় হেলমেড পরিয়ে দেন। এসময় জরিমানার টাকা নগদ আদায় করা হয়।

এই অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল আহাদ, বিআরটিএ যশোরের ইন্সপেক্টর নসরূল আরিফিন। এই অভিযানে জেলা ট্রাফিক পুলিশের একটি টিম সার্বিক সহযোগিতা করেন। দূর্ঘটনা রোধে চলমান এই অভিযান অব্যহত থাকবে বলে জানিয়েছেন যশোর বিআরটি অফিস।

বিআরটিএ যশোরের ইন্সপেক্টর নসরূল আরিফিন বলেন, ঈদে যাত্রীদের বাড়তি ভোগান্তি দূর করতে বিআরটিএ যশোর অফিস অভিযান অব্যহত রেখেছে। স্মার্ট যাত্রীসেবা নিশ্চিত করতে এবং সড়কে দূর্ঘটনা এড়াতে এমন অভিযান চলমান থাকবে।

সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আবদুল আহাদ বলেন, মহাসড়কে যানবাহন ও গাড়ির নিরাপত্তা নিশ্চিত করতে চলমান অভিযানের অংশ হিসাবে সড়কে চলাচলরত গাড়ির কাগজপত্র, গাড়ির ফিটনেস, যাত্রীদের ভোগান্তি দূর করতে অভিযান পরিচালনা করা হয়েছে। ডিসি অফিস, বিআরটি ও ট্রাফিক অফিসের যৌথ এই অভিযান অব্যহত থাকবে।

(এসএ/এসপি/জুন ২২, ২০২৪)