বিশেষ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার বিজয়পাড়ায় জলাবদ্ধতা নিরসনের দাবীতে এবার পৌরসভার মেয়র এডভোকেট শিব শংকর দাসের পদত্যাগ চাইলেন ভুক্তভোগীরা। আজ বৃহস্পতিবার নবীনগর পৌরসভা কার্যালয়ের সামনে ভুক্তভোগীদের উদ্যোগে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে মেয়রের ওই পদত্যাগের দাবী তোলা হয়।

তবে মেয়র জানিয়েছেন,'বিজয়পাড়া সড়কের দুপাশে ব্যক্তি মালিকানাধীন বাড়ির সামনের রাস্তায় পর্যাপ্ত জায়গা না রাখায় ড্রেন নির্মাণ করা যাচ্ছে না। ফরে জলাবদ্ধতাও নিরসনে কাজ করা যাচ্ছে না।'

জানা গেছে, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বিজয়পাড়ায় অবস্থিত শত শত পৌরবাসি দীর্ঘদিন ধরে প্রচন্ড জলাবদ্ধতায় প্রচন্ড দূর্ভোগ পোহাচ্ছেন। এমনিতেই সেখানে প্রায় সারাবছর জলাবদ্ধতা লেগে থাকে, এরপর সামান্য বৃষ্টি হলেই বিজয়পাড়া সড়কটি হাঁটু পানিতে তলিয়ে যায়।এতে বিজয় পাড়ায় বসবাসরত শত শত পৌর নাগরিকদেরকে এক অসহনীয় দূর্ভোগ পোহাতে হয়। এ অবস্থায় ওই এলাকার ভুক্তভোগীরা এ সমস্যার প্রতিকার চেয়ে ইতিমধ্যে একাধিকবার পৌর মেয়রের কাছে ধর্ণা দিয়েও কোন প্রতিকার পাচ্ছেন না।

ভুক্তভোগী ফখরুল আলম মাসুম জানান,'প্রচন্ড জলাবদ্ধতা নিরসনে মেয়রের উদাসীনতায় এলাকার লোকজন বিক্ষুব্ধ হয়ে আজ বৃহস্পতিবার দুপুরে পৌরসভা কার্যালয়েরর সামনের সড়কে বিজয়পাড়ার লোকজন মানববন্ধন করেন। পরে মানববন্ধন থেকে মেয়রের অবিলম্বে পদত্যাগ দাবী করেন ভুক্তভোগীরা।

এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র শিব শংকর দাস বলেন,'বিজয় পাড়ার জলাবদ্ধতা নিরসনে সেখানে পরিকল্পিত ড্রেন নির্মাণ করতে আমি একাধিকবার উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু বিজয় পাড়া সড়কে অবস্থিত সেখানকার বাড়িওয়ালারা ড্রেনের জন্য পর্যাপ্ত জায়গা না দেওয়ায়, পৌরসভা থেকে বিজয়পাড়ায় ড্রেন তৈরী করতে পারছি না। '

তবে মেয়র জানান, ড্রেনের জন্য জায়গা পেলে, শিগগীরই জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করবো।"

(জিডি/এসপি/জুন ২০, ২০২৪)