নীহার রঞ্জন কুন্ডু, ময়মনসিংহ : মাহমুদা সুলতানা মুন্নী, ভালুকায় মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মরহুম মফিজুর রহমানের জৈষ্ঠ্য কন্যা। সে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এম.এ কমপ্লিট করে। কিন্তু ছোট ছোট ভাই-বোন রেখে বাবা মারা যাওয়ায় কন্যা হয়েও পিতার সংসারের হাল ধরতে বাধ্য হয়। ভাই ছোট এবং অপর দুই বোন ডাক্তারী পড়ার সুবাদে পৈত্রিক সম্পত্তি রক্ষায় একাই সংগ্রাম করতে হয়। মুন্নীর ফুপাতো ভাই বীর মুক্তিযোদ্ধা এস.এম পারভেজ খোকন তাহার পিতার সহায় সম্পত্তি গ্রাশ করার জন্য একের পর এক মিথ্যা মামলা করতে থাকে এবং জোড় পূর্বক জমি দখলে বার বার চেষ্টা করে। কিন্তু এই মুন্নী ধৈর্য্য ধরে সবকিছু মোকাবিলা করে অধিকাংশ মামলা শেষ করতে সক্ষম হয় এবং পিতার সহায় সম্পত্তির স্বত্বদখল বজায় রাখতে সক্ষম হয়। আদালতের অধিকাংশ মামলাই এডভোকেট এটিএম মাহবুব উল আলম বিনা পারিশ্রমিকে নিষ্ঠার সাথে পরিচালনা করেন।

মাহমুদা সুলতানা মুন্নী সর্বদাই হাস্যেজ্জল, বিনয়ী, দুখী, দারিদ্রের কথা ভাবে এবং অসহায়ের পাশে থাকে। বিধায় যোগ্য ব্যক্তিকেই ভালুকাবাসী এইবার ব্যাপক ভোট দিয়ে ভালুকা উপজেলা ভাইস চেয়ারম্যান (মহিলা) নির্বাচিত করেছেন। ভালুকাবাসীর প্রতি মাহমুদা সুলতানা মুন্নী কৃতজ্ঞ এবং ভালুকাবাসীর সেবা করার মানসিকতা নিয়ে সে কাজ করে যাবে বলে আমাদের প্রত্যাশা।

সাংবাদিকদের তিনি জানান, আমি বীর মুক্তিযোদ্ধার সন্তান, এই দেশে ও এই দেশের মানুষ আমার প্রিয়জন- এদের জন্য আমি সব রকম ত্যাগ স্বীকার করবো ইনশাআল্লাহ।

(এনআরকে/এসপি/জুন ১১, ২০২৪)