আবু নাসের হুসাইন, সালথা : ষষ্ঠ উপজেলা নির্বাচনের শেষ ধাপে অনুষ্ঠিত হয় ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ। বুধবার (৫ জুন) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই দুটি উপজেলার ১১৮টি কেন্দ্রে চলে ভোটগ্রহণ।

ভোট চলাকালীন দুটি উপজেলার বিভিন্ন কেন্দ্র পরিদর্শণ করেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোর্শেদ আলম।

এসময় ফরিদপুর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও রিটার্নিং কর্মকর্তা রামানন্দ পাল সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়, বোয়ালমারীতে ৭৮ টি ও আলফাডাঙ্গাতে ৪০ টি কেন্দ্রসহ দুটি উপজেলায় মোট ১১৮টি কেন্দ্রে চলে ভোটগ্রহণ। বোয়ালমারী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এ উপজেলায় ভোটার রয়েছে ২ লাখ ৭ হাজার ১৮৮ জন।

এদিকে আলফাডাঙ্গা উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভোটার রয়েছে ৯৯ হাজার ৫৬৫ জন।

দুটি উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুই উপজেলায় একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করে।

প্রশাসনের কড়া নিরাপত্তার মধ্যেদিয়ে শান্তিপূর্ণভাবে শেষ হয় বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলা পরিষদের নির্বাচন।

(এএন/এসপি/জুন ০৫, ২০২৪)