লতিফ নুতন, সিলেট : সিলেটের বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে পুনরায় বাজিমাত করে দেখালেন মো. আবুল কাশেম পল্লব। প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের চেয়ে ২ সহস্রাধিক বেশি ভোট পেয়ে টানা দ্বিতীয়বার প্রবাসী অধ্যুষিত এ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। এর আগে তিনি এই উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান হিসাবেও ৫ বছর দায়িত্ব পালন করেছেন। একইসাথে উপজেলা পরিষদে আবুল কাশেম পল্লবের সঙ্গি হয়েছেন মাওলানা আব্দুল্লাহ আল মামুন খান ও জেসমিন নাহার। ভাইস চেয়ারম্যান পদে অনেকটা চমক দেখিয়ে নির্বাচিত হয়েছেন তারা দুজন।

নির্বাচিত হওয়ার পর মো. আবুল কাশেম পল্লব তার এ বিজয়কে সর্বস্তরের বিয়ানীবাজারবাসীর বিজয় বলে উল্লেখ্য করেছেন।

মো. আবুল কাশেম পল্লব বলেন, এ বিজয় বিয়ানীবাজারবাসীর। কর্মী-সমর্থক এবং হাজার হাজার ভোটারদের ভোটের রায়ে নির্বাচিত হয়েছি, এখন আমার উচিত জনগনের ভোটের রায়ের বিপরীতে তাদের কাঙ্খিত উন্নয়নের বাস্তবায়ন ঘটানো। আমিও সেই লক্ষ্যেই কাজ করবো। তিনি বিয়ানীবাজারবাসীর দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

প্রাপ্ত ফলাফল অনুযায়ী বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. আবুল কাশেম পল্লব।

মো. আবুল কাশেম পল্লব হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ২০ হাজার ১’শ ৯৩ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শালিক পাখি প্রতীকের প্রার্থী মোহাম্মদ গৌছ উদ্দিন পেয়েছেন ১৮ হাজার ৫’শ ৬০ ভোট।

মোটরসাইকেল প্রতীকের প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল পেয়েছেন ১৬ হাজার ১১ ভোট এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান টেলিফোন প্রতীকে পেয়েছেন ৪ হাজার ৯’শ ৫৭ ভোট। কাপ পিরিচ প্রতীকের মো. জাকির হোসেন ২ হাজার ৬’শ ৬৩ ভোট, মোহাম্মদ জামাল হোসেন ২ হাজার ৪’শ ৫১ ভোট, দোয়াত কলম প্রতীকের মো. আব্দুল বারী ১ হাজার ২’শ ৯১ ভোট, কৈ মাছ প্রতীকের মোহাম্মদ জাকির হোসেন ১ হাজার ২’শ ৭৬ ভোট এবং ঘোড়া প্রতীকের মো. জহির উদ্দিন ৯’শ ২৪ ভোট পেয়েছেন।

এদিকে, ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন বই প্রতীকের মাওলানা আব্দুল্লাহ আল মামুন খান। তিনি ২৩ হাজার ১’শ ৬৬ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি আশরাফুল ইসলাম রুনু বাল্ব প্রতীকে পেয়েছেন ১৩ হাজার ২’শ ৪১ ভোট।

এছাড়া নারী ভাইস চেয়ারম্যান পদে ২৮ হাজার ৯’শ ৮৬ হাজার ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ফুটবল প্রতীকের জেসমিন নাহার। ২৬ হাজার ৩’শ ৫৬ ভোট পেয়ে তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন হাঁস প্রতীকের হাসিনা বেগম।

(এলএন/এএস/মে ৩০, ২০২৪)