বিশেষ প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় 'মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগার' নামে মুক্তিযুদ্ধভিত্তিক নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ হযেছে। গতকাল শুক্রবার নবগঠিত স্মৃতি পাঠাগারের সদস্যদের উপস্থিতিতে এক সাধারণ সভায় গাজী টিভির ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি সাংবাদিক জহির রায়হানকে সভাপতি ও পথিক টিভির ব্যবস্থাপনা পরিচালক, লেখক ও সাংবাদিক লিটন হোসাইন জিহাদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে পাঠাগারের নতুন একটি কমিটি গঠন করা হয়।

শুক্রবার সন্ধ্যায় মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারে ওই সাধারণ সভা অনুষ্ঠিত হয়। লিটন হোসাইন জিহাদ এর সঞ্চালনায় এই সভায় পৌর ডিগ্রি কলেজের ইংরেজীর প্রভাষক রাবেয়া জাহান তিন্নিকে মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের সিনিয়র সহ সভাপতি নির্বাচিত করা হয়।

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন- সহ সভাপতি খাইরুল ইসলাম সজল, সহ সাধারণ সম্পাদক কথা সাহিত্যিক সালাউদ্দিন খান, সাংগঠনিক সম্পাদক কবি গোলাম মোস্তফা, সহ সাংগঠনিক সম্পাদক তাহমিনা আক্তার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোছা: ইতি আক্তার, কোষাধ্যক্ষ সাংবাদিক জাকির হোসাইন জিকু, আইটি বিষয়ক সম্পাদক সৃষ্টি আক্তার, দপ্তর সম্পাদক মনির হোসেন, সমাজ সেবা বিষয়ক সম্পাদক সৈয়দা শিরিন আক্তার, আপ্যায়ণ সম্পাদক অর্জুন ঠাকুর তলাপাত্র।

এছাড়া নবগঠিত কমিটিতে কার্যকরী সদস্য নির্বাচিত হয়েছে কাজী সোহান, তাফসির হোসাইন মুন্না ও ইব্রাহিম খান।

স্মৃতি পাঠাগারের নব নির্বাচিত সভাপতি সাংবাদিক জহির রায়হান জানান, 'নবগঠিত কমিটি মুক্তিযোদ্ধা স্মৃতি পাঠাগারের মাধ্যমে ছাত্র-ছাত্রী সহ সকল শ্রেণির মানুষের মাঝে মুক্তিযুদ্ধ বিষয়ক বই পড়ার আগ্রহ তৈরি করা সহ মহান মুক্তিযুদ্ধের বীর সেনানী সকল মুক্তিযোদ্ধাদের স্মৃতি রক্ষার্থে ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে শিগগীরই কাজ শুরু করা হবে। এ বিষয়ে আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী জেলার সকল শ্রেণি পেশার মানুষের সার্বিক সহযোগিতা চাই।'

(জিডি/এসপি/মে ১৮, ২০২৪)