কালিয়াকৈর প্রতিনিধি : নিজের নির্বাচনী কর্মীকে মারধর,হুমকি ও ভয়-ভীতি প্রদর্শনের প্রতিবাদে এবং সুষ্ঠু,নিরপেক্ষ,অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ।তিনি এবারের  কালিয়াকৈর উপজেলা নির্বাচনের মোটরসাইকেল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করছেন। তার প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার।তারা উভয়েই আওয়ামী লীগ নেতা।

আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে কালিয়াকৈর উপজেলা পরিষদের নির্বাচন।নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে পাল্লা দিয়ে বাড়ছে প্রচার-প্রচারণাও।

বৃহস্পতিবার উপজেলার মৌচাকে একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনের আয়োজন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সেলিম আজাদ।

সেলিম আজাদ তার সংবাদ সম্মেলনে বক্তব্যে বলেন, তারপ্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান পদপ্রার্থী কামাল উদ্দিন সিকদার বিগত পাঁচটি বছরে কখনোই কোন নির্বাচনী এলাকায় বিচরণ করেননি। কোন সামাজিক আচার অনুষ্ঠান এমনকি কালিয়াকৈর উপজেলায় কোন লোক মৃত্যুবরণ করলে তার জানাযায়ও পর্যন্ত উপস্থিত হননি।যেহেতু তিনি বিগত পাঁচটি বছর সামাজিক কোনো অনুষ্ঠানে, মানুষের বিপদ-আপদে মানুষের পাশে দাঁড়ান নি।

পক্ষান্তরে আমি উপজেলার ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলার প্রতিটি গ্রামে,পাড়া,মহল্লায় মানুষের দ্বারে দ্বারে গিয়েছি। তাদের সুখ-দুঃখের ভাগী হয়েছি বিভিন্ন আচার অনুষ্ঠানে তাদের সাথে মিলিত হয়েছি সুতরাং এবারের নির্বাচনে আমার মোটরসাইকেল প্রতীকের গণজোয়ার দেখে তারা ভীত হয়ে আমার নির্বাচনে বিভিন্ন কর্মীদেরকে ভয়-ভীতি ও মারধর করে আমার নির্বাচনী প্রচারণা থেকে বিরত রাখার হীন কৌশলের পথ বেছে নিয়েছে।

সেলিম আজাদ তার বক্তব্যে অভিযোগ করে বলেন, কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু গত ১৫ মে বুধবার সন্ধ্যায় চাপাইর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ৩ নম্বর ওয়ার্ড মোটরসাইকেল নির্বাচনী কমিটির আহবায়ক আবুল কালাম আজাদকে অত্যন্ত নির্দয়ভাবে বেদম প্রহার করে এবং তার গায়ের জামা কাপড় ছিঁড়ে ফেলে।বর্তমানে আবুল কালাম আজাদ হসপিটালে চিকিৎসাধীন।

চাঁপাইর ইউনিয়নের আরেক আওয়ামীলীগ নেতা এবং আমার মোটরসাইকেল নির্বাচনের আরেক সমন্বয়কারী রাজিব আল রাজি কেউ চাপাইর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু সরাসরি হুমকি ধামকি দিয়েছেন এবং মোটরসাইকেলের নির্বাচনী প্রচারণা থেকে দূরে থাকতে বলেছেন।

সংবাদ সম্মেলনে সেলিম আজাদ আরো বলেন তাঁর প্রতিদ্বন্দ্বী কামাল উদ্দিন সিকদার বিগত দিনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে অবস্থান করায় তিনি দল থেকেও বহিষ্কার হয়েছিলেন। বর্তমানে তিনি ও তার কর্মীরা যেভাবে আক্রমণাত্মক ও ভয়-ভীতি প্রদর্শন করছেন এবং মোটরসাইকেলের প্রতীকের নির্বাচনী লোকজনদের মারধর করছেন তাতে করে তিনি কালিয়াকৈর উপজেলায় অবাধ,সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তি পূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আশঙ্কা প্রকাশ করছেন। তিনি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচনে গণমাধ্যম কর্মীদের ভূমিকা রাখার অনুরোধ জানান।

মোটরসাইকেল নির্বাচনী কর্মীকে মারধরের ঘটনায় থানায় অভিযোগ হয়েছে কিনা এ বিষয়ে জানতে চাইলে কালিয়াকৈর থানার ওসি (তদন্ত)জুবায়ের আহমেদ জানান, অভিযোগ পেয়েছি তদন্ত চলছে তদন্ত শেষে আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

এ বিষয়ে চাঁপাইর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুজ্জামান সেতুকে ফোনে জানতে চাইলে তিনি মিটিংয়ে আছেন এ বিষয়ে পরে কথা হবে বলে ফোন কেটে দেন।

উল্লেখ্য, কালিয়াকৈর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দু'জন ভাইস চেয়ারম্যান পুরুষ ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

(আইএস/এএস/মে ১৬,২০২৪)