শায়েস্তাগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবগঠিত শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন ২৯ মে। এ নির্বাচনকে কেন্দ্র করে পুরো শায়েস্তগঞ্জ এখন সরগরম। সর্বত্র আলোচনা হচ্ছে নির্বাচন নিয়ে। ৪ জন চেয়ারম্যান, ৫ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী, সমর্থকরা জমজমাট প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মুখোমুখি হয়েছেন দুইজন সাংবাদিক। নির্বাচনী দৌড়ে এগিয়ে রয়েছেন উভয়ই। 

শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আসম আফজল আলী রুস্তম টিয়াপাখি প্রতীক নিয়ে এবং শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ জালাল উদ্দিন রুমি তালা প্রতীক নিয়ে লড়ছেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডের বাসিন্দা জালাল উদ্দিন রুমি হবিগঞ্জ সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজের উপাধ্যক্ষ। তিনি উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন সিলেট বিভাগের সাংগঠনিক সম্পাদক, শায়েস্তাগঞ্জ রেলওয়ে মুক্ত স্কাউটের সাধারন সম্পাদক। দৈনিক আজকের পত্রিকার শায়েস্তাগঞ্জ প্রতিনিধি, চ্যানেল এসের প্রযোজক জালাল উদ্দিন রুমি বিরামচর সরকারি প্রাথমিক বিদ্যালয়, হযরত মিরান শাহ হিফজুল কোরআন মাদ্রাসার সভাপতি, ওয়েভ ফাউন্ডেশন, সুশাসনের জন্য নাগরিক(সুজন) শায়েস্তাগঞ্জ শাখার চেয়ারপার্সন। এ ছাড়া তিনি নানা সামাজিক, সাংস্কৃতিক ও মানবিক কাজের সাথে সমপৃক্ত রয়েছেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের একাধিকবার নির্বাচিত কাউন্সিলর আসম আফজল আলী রুস্তম দৈনিক সমকালের শায়েস্তাগঞ্জ প্রতিনিধি। তিনি শায়েস্তাগঞ্জ পৌরসভা বিএনপির সহসভাপতি। শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আসম আফজল আলী শায়েস্তাগঞ্জ ইসলামি একাডেমির সাথে প্রতিষ্ঠালগ্ন থেকেই সম্পৃক্ত রয়েছেন। তিনি শায়েস্তাগঞ্জে বড় হুজুর হিসেবে খ্যাত শায়েখ আশরাফ আলীর পুত্র। এ ছাড়া তিনি বিভিন্ন সামাজিক কাজের সাথে যুক্ত রয়েছেন।

দুই সাংবাদিকের নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে শায়েস্তাগঞ্জের সাংবাদিকরাও দুই ভাগে বিভক্ত রয়েছেন। আফজল-রুমির নির্বাচনী লড়াই শায়েস্তাগঞ্জে আলাদাভাবে আলোচিত হচ্ছে।

(এএম/এসপি/মে ১৬, ২০২৪)