পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় জেলার তেঁতুলিয়ার খয়খাটপাড়া সীমান্ত এলাকায় (বিএসএফ) ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন- ইয়াসিন আলী (২৩) ও আব্দুল জলিল (২৪)। 

আজ বুধবার তেঁতুলিয়া উপজেলার রণচন্ডি বিওপির সীমান্ত পিলার ৪৪৬/১৪ আর এর কাছে খয়খাট দরগাসিং এলাকা বরাবর ভারতের ১৭৬ পিলার বরাবর ফকিরপাড়া বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যদের গুলিতে তারা নিহত হয়েছে বলে বিজিবি ১৮ ব্যাটলিয়নের অধিনায়ক নিশ্চিত করেছেন।

নিহত ইয়াছিন আলী তেঁতুলিয়া উপজেলার ব্রহ্মতোল গ্রামের কেতাব আলীর ছেলে। আব্দুল জলিল একই উপজেলার সদর ইউনিয়নের মাগুরা গ্রামের জুনু মিয়ার ছেলে।

এলাকাবাসী জানান, বুধবার সকালে তেঁতুলিয়া ওই সীমান্তে দুজনের লাশ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে পুলিশ ও বিজিবিকে খবর দেবার আগেই মৃতদেহ বিএসএফরা ভারতে নিয়ে যায়।

এ বিষয়ে তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ সুজয় কুমার বলেন, ‘নিহত দুজন ব্যক্তির পরিবারের সদস্য ও প্রতিবেশীদের কাছ থেকে জানা গেছে, তারা অবৈধভাবে ভারত থেকে গরু আনতে গিয়ে বিএসএফ এর গুলিতে তারা মারা যান।

এ বিষয়ে পঞ্চগড় ১৮ ব্যালিয়নের অধিনায়ক মো.যুবায়েদ হাসান বলেন, ‘বিএসএফ আমাদের জানিয়েছেন, নিহতরা কাটাতারের বাউন্ডারি পেরিয়ে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। তাদের বিএসএফ বাধা দিলে এরা দুজন বিএসএফের উপর আক্রমন চালায়। বিএসএফ আত্মরক্ষায় গুলি চালালে তারা মারা যান।'

তিনি আরও জানান, 'এ বিষয়ে ব্যাটলিয়ন কমান্ডার পর্যায়ে বৈঠক হয়েছে। আমরা এই হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ লেখিত ও মৌখিকভাবে করেছি। পোস্ট মর্টেম শেষে বিএসএফ লাশ ফেরৎ দেবেন বলে আমাদের জানিয়েছেন।’

(আরএআর/এসপি/মে ০৮, ২০২৪)