লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন,  'কিছুদিন আগে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্তু রেল চলাচল অনুষ্ঠানিক ভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। বর্তমানে বানিজ্যিক ভাবে রেল চলাচল করছে। আমি রেলে চড়ে এখানে (নড়াইলে)  এসেছি।

শুক্রবার দুপুরে চায়না ঠিকাদারী কোম্পানীর (সি আর এস ই) একটি ইঞ্জিনে চড়ে ভাঙ্গা-যশোর রেল সড়কের লাইন নির্মান কাজের অগ্রগতি পরিদর্শনে নড়াইল জেলার লোহাগড়ার নারানদিয়া স্টেশন পরিদর্শন করে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, ভাঙ্গা থেকে যশোর অংশের রেললাইন নির্মান কাজ ইতিমধ্যে ৮৪ ভাগ শেষ হয়েছে। রেল লাইন নির্মান কাজের অগ্রগতি দেখে আমরা সন্তুষ্টু। আগামী জুনে কাজের মেয়াদ থাকলেও আরো এক/দুই মাস আগে শেষ হবে বলে আশা করছি। এসময় জেলা প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় রেল মন্ত্রীর সঙ্গী ছিলেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক কামরুল হাসান, ভাঙ্গা-যশোর রেল সংযোগ প্রকল্পের দ্বায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ব্রীগেডিয়ার জেনারেল শামস। বিকালে মন্ত্রী লোহাগড়া হয়ে নড়াইলের দুর্গাপুরে অবস্থিত রেলস্টেশন পরিদর্শন শেষে নড়াইল থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হন।

(আরএম/এএস/নভেম্বর ২৪, ২০২৩)