ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নির্বাচনে সম্ভাব্য প্রার্থীদের পক্ষে আগাম যেসব পোস্টার-বিলবোর্ডসহ অন্যান্য প্রচার সামগ্রী লাগানো হয়েছে, সেসব সরানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাবনা-৪ আসনের সহকারি রিটার্নিং অফিসার ও ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ স্থানীয় সরকারগুলোকে এ নির্দেশ বাস্তবায়নের করতে বলেছেন।

রবিবার দেখা যায়, ঈশ্বরদী শহরে পৌর কর্তৃপক্ষ বিভিন্ন এলাকায় সম্ভাব্য প্রার্থীদের পোস্টার, ব্যানার, দেয়াল লিখন, বিলবোর্ডসহ প্রচার সামগ্রী অপসারণের কাজ করছে।

সহকারি রিটার্নিং অফিসার ও ঈশ্বরদীর ইউএনও নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক সকল রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থিদের প্রচার-প্রচারণা সম্বলিত কোন ব্যানার, পোষ্টার, ফেস্টুন, বিলবোর্ড থাকলে যথাসম্ভব তাদের নিজখরচে অপসারণ করার জন্য বলা হয়েছিল। পৌরসভার মেয়র এবং সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নির্দেশনা বাস্তবায়নের জন্য অনুরোধ করা হয়েছে।

প্রসংগত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। গত বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায় জাতির উদ্দেশে দেওয়া ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের এ তারিখ ঘোষণা করেন।

(এসকেকে/এএস/নভেম্বর ১৯, ২০২৩)