লোহাগড়া প্রতিনিধি : নড়াইলের লোহাগড়ায় কিশোর-কিশোরী ক্লাবের শিক্ষার্থীদের মাঝে পোশাক বিতরণ করা হয়েছে। 

শনিবার (৪ নভেম্বর) লোহাগড়া পৌরসভার ৭নং ওয়ার্ডে কিশোর-কিশোরী ক্লাবের ৩০ জন শিক্ষার্থীদের মধ্যে এ পোশাক বিতরণ করা হয়েছে।

শনিবার বিকালে লোহাগড়া পৌরসভার ৭ নং ওয়ার্ডের ৩৮ নং এল,এল গার্লস সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কিশোর-কিশোরীদের মাঝে প্রধান অতিথি হিসাবে পোশাক বিতরণ করেন মহিলা বিষয়ক অধিদপ্তর নড়াইলের উপ-পরিচালক মৌসুমী রাণী মজুমদার। এ সময় উপস্থিত ছিলেন প্রধান শিক্ষক কাজী কামরুল হুদা, লোহাগড়া পৌরসভার প্যানেল মেয়র ও পৌর কাউন্সিলর রাজিয়া সুলতানা বিউটি, মহিলা বিষয়ক অধিদপ্তরের লোহাগড়া অফিসের অফিস সহকারী মোর্শেদা বেগম, সাংবাদিক শিমুল হাসান, শিক্ষক সোনিয়া পারভীন, পপি শীলসহ প্রমূখ।

লোহাগড়া উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিনা আক্তার জানান, ভবিষ্যৎ প্রজন্মকে বিশেষ করে নারীসমাজকে সঠিকভাবে গড়ে তুলতে এবং পারিবারিক বৈষম্যের শিকার কিশোর-কিশোরীদের সমাজের উন্নয়নের মূলধারায় অন্তর্ভুক্ত করতে সরকারের গড়ে তুলেছে কিশোর-কিশোরী ক্লাব। লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়নে ১টি করে এবং লোহাগড়া পৌরসভায় ১টি কিশোর-কিশোরী ক্লাব পরিচালিত হচ্ছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীন মহিলা বিষয়ক অধিদপ্তর পরিচালিত এ ক্লাবে কিশোর কিশোরীদের বয়ঃসন্ধিকালের সমস্যা, যৌতুক, শিশু বিবাহ, নারী নির্যাতন, শিশু পাচার, এইডস কীভাবে প্রতিরোধ করা যায় সেসব বিষয়ে ধারণা দেয়া হয়। এছাড়াও আত্মরক্ষার কৌশল, সংগীত, কবিতা আবৃত্তি শেখানো হয়।

(আরএম/এসপি/নভেম্বর ০৫, ২০২৩)