শাহ্ আলম শাহী, দিনাজপুর : ‘তথ্যের অবাধ প্রবাহে ইন্টারনেটের গুরুত্ব’ প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস ২০২৩ পালিত হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে দিবসটি পালন উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে জেলা প্রশাসক চত্বর থেকে র‍্যালিটি বের হয়ে শহর প্রদক্ষিণ করে। পরে দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষ কাঞ্চনে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ।

এসময় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শাহ্ ইফতেখার আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মোখলেছুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক দেবাশীষ চৌধুরী ও সনাক দিনাজপুর জেলা শাখার সভাপতি মোঃ হাবিবুল ইসলাম বাবুল।

এসময় সভায় তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করণের জন্য ইন্টারনেটের ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন আলোচনা সভায় অংশগ্রহণকারী স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ
এর আগে সকালে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বর্ণাঢ্য র‍্যালির আনুষ্ঠানিক উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক শাকিল আহমেদ।

র‍্যালীতে বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক, সাংবাদিক, শিক্ষার্থী ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।

(এস/এসপি/সেপ্টেম্বর ২৭, ২০২৩)