আন্তর্জাতিক ডেস্ক : শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আজ সত্যিই বাস্তবায়িত হচ্ছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘ মহাসচিব বান কি মুন।

তিনি সরকার পরিচালনায় শেখ হাসিনার নতুন নেতৃত্ব গ্রহণের জন্য শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
জাতিসংঘে বাংলাদেশের সদস্যপদ লাভের ৪০ বছর পূর্তি উপলক্ষে জাতিসংঘ সদর দফতরে বাংলাদেশ স্থায়ী মিশন আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি ।

বিশেষ অতিথির বক্তব্যে বান কি মুন বলেন, বিশ্ব শান্তি রক্ষায় বাংলাদেশের অবদান জাতিসংঘ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে।বিশ্ব শান্তির কথা বাংলাদেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে, শান্তি মিশনে বাংলাদেশের নারী ও পুরুষ শান্তিরক্ষীরা তাদের অবদান রেখে চলেছে, আমি আশা করি এটি অব্যাহত থাকবে।
বাংলাদেশ তার প্রাকৃতিক বিপর্যয়ে ক্ষতির মাত্রা কমিয়ে আনছে, এ কথা উল্লেখ করে জাতিসংঘ মহাসচিব বলেন, বাংলাদেশের এই অগ্রগতির কথা আমি বিভিন্ন নেতাদের কাছে বলি এবং তাদের এখান থেকে শিক্ষা নিতে বলি।
উন্নয়ন ও শান্তির পথে বাংলাদেশ ক্রমেই এগিয়ে যাবে এমন প্রত্যাশা ব্যক্ত করেন জাতিসংঘ মহাসচিব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী, যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দিশাই বিসওয়াল বক্তব্য রাখেন।


(ওএস /এসসি/ সেপ্টেম্বর ২৭, ২০১৪)