গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : পূর্ব শত্রুতার জের ধরে গোলজার হোসেন নামে এক মৎস্যজীবীর পুকুর থেকে তিন লাখ টাকার মাছ লুটে নিয়ে পালিয়েছে একদল দুর্বৃত্ত। ঘটনাটি ঘটেছে গতকাল মঙ্গলবার দিবাগত রাতে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার নবু ওসিমদ্দিনপাড়া গ্রামে।

পুলিশ, ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার উজানচর ইউনিয়নের নবু ওসিমদ্দিনপাড়া গ্রামের মৎস্যচাষী গোলজার হোসেন সরদার। একই গ্রাম এলাকায় তার নিজস্ব ছয় বিঘা জমির একটি বড় পুকুর রয়েছে। প্রতি বছরের মতো এবারও তিনি তার পুকুরে রুই, কাতলা, মৃগেলসহ দেশীয় প্রজাতির বিভিন্ন মাছের পোনা ছাড়েন। দীর্ঘ পরিচর্যার পর মাছের পোনাগুলো বড় হয়ে তা বিক্রির উপযোগী হয়ে ওঠে। এমন অবস্থায় গতকাল মঙ্গলবার দিবাগত গভীর রাতে একদল দুর্বৃত্ত ওই পুকুরে হানা দেয়। এসময় তারা জাল ফেলে পুকুরের সব মাছ শিকার করে। পরে ওই রাতেই মাছগুলো নিয়ে দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়। এ ব্যাপারে আজ বুধবার গোয়ালন্দঘাট থানায় একটি মামলা হয়েছে।

ভুক্তভোগী গোলজার হোসেন সরদার বলেন, ‘পুকুরে মাছগুলো বড় হয়ে প্রায় ৫০ মন ওজন হয়েছিল। পূর্ব শত্রুতার জের ধরে এলাকার জাকের সরদার, মোবারক সরদার ও কুদ্দুস সরদার মিলে রাতের অন্ধকারে তারা আমার এমন সর্বনাশ করেছে।’ এতে তার তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলেও তিনি জানান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দঘাট থানার ওসি মো. আব্দুল খালেক বলেন, ‘মাছ চুরির ঘটনায় জড়িতদের খুঁজে বের করতে পুলিশ মাঠে নেমেছে।’

(জিসিপি/এএস/সেপ্টেম্বর ২৪, ২০১৪)