গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি : পারিবারিক কলহের জের ধরে স্ত্রীর লাঠির আঘাতে স্বামী আব্দুল আজিজ খাঁ নিহত হয়েছেন। ঘটনার সঙ্গে সঙ্গে স্বামীর লাশ ফেলে স্ত্রী নুরজাহান বেগম বাড়ি ছেড়ে পালিয়েছেন। ঘটনাটি ঘটেছে গতকাল বৃহস্পতিবার রাতে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার স্বরূপারচক গ্রামে।

পুলিশ, ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা যায়, গোয়ালন্দ উপজেলার ছোটভাকলা ইউনিয়নের স্বরূপারচক গ্রামের আব্দুল আজিজ খাঁ (৫৫)। পেশায় তিনি ছিলেন একজন রাজমিস্ত্রি। তাঁর এক ছেলে দুই মেয়ে। মেয়েদের বিয়ে দিয়ে দেওয়ায় তারা এখন স্বামীর সংসারে। এদিকে একমাত্র ছেলে বিবাহিত হান্নান খাঁ (২৫) দীর্ঘদিন যাবত বেকার হয়ে ঘরে বসে আছেন।

এ নিয়ে বেশ কিছুদিন যাবত আজিজ খাঁর পরিবারে পারিবারিক কলহ লেগেছিল। ঘটনার দিন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ছেলের বেকারত্ব নিয়ে স্ত্রী নুরজাহান বেগমের সঙ্গে আজিজ খাঁর প্রচন্ড বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে নুরজাহান বেগম হঠাৎ ক্ষিপ্ত হয়ে তার স্বামীকে বেদম লাঠিপেটা করেন।

এসময় অন্ডকোষে লাঠির আঘাত লাগলে আজিজ খাঁ ঘরের মেঝেতে লুটিয়ে পড়েন। পরে এলাকার লোকজন ছুটে এসে মুমূর্ষ অবস্থায় আজিজ খাঁকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠালে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এদিকে মৃত্যু সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে স্বামীর লাশ ফেলে স্ত্রী নুরজাহান বেগম বাড়ি ছেড়ে দ্রুত পালিয়ে যায়। পরে খবর পেয়ে ওই রাতেই স্বরূপারচক গ্রামের বাড়ি থেকে আজিজ খাঁর লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায় পুলিশ। আজ শুক্রবার সকালে ময়না তদন্তের জন্য লাশ রাজবাড়ীর সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। পাশাপাশি গোয়ালন্দঘাট থানায় একটি ইউডি মামলা হয়েছে।

সত্যতা নিশ্চিত করে গোয়ালন্দঘাট থানার পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) এ.কে.এম মিজানুর রহমান বলেন, ‘ঘটনার পর থেকে মৃতের স্ত্রী নুরজাহান বেগম পলাতক রয়েছে। তবে ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

(জিএইচপি/এটিআর/সেপ্টেম্বর ১২, ২০১৪)