ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : হিন্দু সম্প্রদায়ের বৃহৎ ধর্মীয় উৎসব দুর্গা পূজাকে উপেক্ষা করে দুর্গা পূজা চলাকালে পূজার মহা সপ্তমীর দিন ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভায় নিরবাচনের তারিখ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। রবিবার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মো. ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপন অনুযায়ি, পৌরসভা নির্বাচনে রিটারনিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামি ০৬ সেপ্টেম্বর ২০১৪, মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ আগামি ০৭ সেপ্টেম্বর ২০১৪, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ আগামি ১৫ সেপ্টেম্বর ও ভোট গ্রহনের তারিখ আগামি ০১লা অক্টোবর ২০১৪ বুধবার।
ওই দিন দুর্গা উৎসবের মহা সপ্তমী। হিন্দু সম্প্রদায়ের এমন একটি বৃহৎ ধর্মীয় উৎসবের দিনে কেন এ নির্বাচনের তারিখ ঘোষণা করা হলো এ নিয়ে নবীনগর তথা ব্রাহ্মণবাড়িয়ার মানুষ হতবাক।

নবীনগরের সংবাদ ও সংস্কৃতি কর্মী গৌরাঙ্গ দেবনাথ অপু এ ব্যাপারে বলেন, দুর্গাপূজা চলাকালে মহাসপ্তমীর দিনে নির্বাচনটি হলে হিন্দু সম্প্রদায়ের অনেক ভোটার (নবীনগর পৌরসভায় ৩০ শতাংশের বেশি হিন্দু ভোটার) ভোট দিতে কেন্দ্রে যেতে পারবেন না। বিশেষ করে হিন্দু নারীরা সারাদিন উপবাস থেকে দুর্গা মায়ের পূজা নিয়ে ব্যস্ত থাকায় তাদের পক্ষে ভোট কেন্দ্রে যাওয়ায় সম্ভব নয়। অপু দাবি করেন, এ নির্বাচনটি হয় কয়েকদিন এগিয়ে, নয়তো কয়েকদিন পিছিয়ে দেওয়া হোক।

(ওএস/এটিআর/আগস্ট ৩১, ২০১৪)