স্টাফ রিপোর্টার : বেলা’র প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিক অপহরণ ঘটনা শুধু মুক্তির মধ্যে সীমাবদ্ধ না রাখার আহবান জানিয়েছেন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল অব অব বাংলাদেশ (টিআইবি) এর নির্বাহী প্রধান ড: ইফতেখারুজ্জামান।

তিনি বলেন, সরকারের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী এ ঘটনাকে বিশেষ দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠিত করবে। ঘটনার নেপথ্যের বিষয় জাতির সামনে তুলে ধরবে। এর আগে তারা প্রমাণ করেছে সরকার চাইলে পারে। একইভাবে এবি সিদ্দিকির ঘটনাটি শুধু তার মুক্তির মধ্যে সীমাবদ্ধ না রেখে ওই ঘটনার গভীরে গিয়ে যারা দায়ি তাদের চিহ্নিত করে বিচারের আওতায় আনতে হবে। এটাই হবে আমাদের প্রত্যাশা। এতে কোন ঘাটতি হলে এর দায় শুধু সরকারকে নিতে হবে তা নয়। আইনশৃংখলা রক্ষাকারি বাহিনীকেও নিতে হবে।

কারণ তারা ব্যর্থ হলে আইনের শাসনের ওপর জনগনের যে আস্থা সেটা আরও কমে যাবে। গত বুধবার দুপুরে নারায়ণগঞ্জের গার্মেন্ট কারখানা থেকে ফেরার পথে ভুঁইগড় এলাকার ভুঁইয়া ফিলিং স্টেশনের সামনে থেকে একদল দুর্বৃত্ত সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিককে অপহরণ করে নিয়ে যায়। বিষয়টি নিয়ে সারাদেশে তোলপাড় শুরু হলে একদিন পর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অপহরণকারীরা তাকে মিরপুরের আনসার ক্যাম্প এলাকায় ছেড়ে দেয়।

(ওএস/এটি/এপ্রিল ২১, ২০১৪)