গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : প্রায় ১৪ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলা যুবলীগের সম্মেলন।  আগামীকাল (৩০ নভেম্বর, বৃহস্পতিবার) বেলা ২টায় স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে অনুষ্ঠিত হবে এ ত্রি-বার্ষিক সম্মেলন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ-৩ আসনের জাতীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নাজিম উদ্দিন আহমেদ।

২০০৩ সালের ২৮ জুলাই সম্মেলনের মাধ্যমে বর্তমান কমিট গঠিত হয়েছিল। যুবলীগের সম্মেলনকে কেন্দ্র করে ইতোমধ্যে গৌরীপুরে চলছে নানা জল্পনা-কল্পনা। নতুন নেতৃত্বে কে অসবেন, এ নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানা আলোচনা। সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীগণ কেন্দ্রিয় নেতাদের সাথে লবিংয়ের পাশাপাশি কাউন্সিলারদের সাথে গণসংযোগ ও প্রচারণায় মাঠে ব্যস্ত সময় পার করেছেন।

সম্ভাব্য প্রার্থীদের মাঝে দলীয় নেতা-কর্মীদের মুখে যাদের নাম শোনা যাচ্ছে তাঁরা হলেন, সভাপতি পদে উপজেলা যুবলীগের বর্তমান সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সানাউল হক, সাধারণসম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন। সাধারণসম্পাদক পদে উপজেলা যুবলীগের যুগ্ম-সাধারণসম্পাদক মোঃ আবু সাঈদ, পৌর যুবলীগের সাবেক সভাপতি সাবেক জিএস মুজিবুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মোফাজ্জল হোসেন খান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-সাধারণসম্পাদক জয়নাল আবেদীন। তবে সম্ভাব্য এ প্রার্থী তালিকা আরো দীর্ঘ হতে পারে বলে জানিয়েছে স্থানীয় নেতা-কর্মীরা।

উক্ত সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গৌরীপুর পৌর যুবলীগের আহবায়ক আব্দুর রউফ মোস্তাকীম জানান, যুবলীগের এ সম্মেলন সফলভাবে সম্পন্ন করার জন্য উপজেলা যুবলীগের সভাপতি মোঃ সানাউল হক ও সাধারণসম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন ২৩ নভেম্বর যুবলীগ নেতা বাবু তপন কুমার সাহাকে আহবায়ক করে ১১ সদস্য বিশিষ্ট একটি সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করে দিয়েছেন।

এতে সদস্য রয়েছে যুবলীগ নেতা আবুল ফজল মুহম্মদ হীরা, রুকনোজ্জামান রোকন, মোকাম্মেল হক তালুকদার, সৈকত আল আমিন, মতিউর রহমান রফিক, রেজাউল করিম, আনোয়ার হোসেন জামাল, দেলোয়ার হোসেন বাচ্চু, রইস উদ্দিন।

উপদেষ্টা হিসেবে রয়েছেন উপজেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক। তিনি আরো জানান, নির্ধারিত সময়ে সম্মেলন অনুষ্ঠানের জন্য তারা কাজ করে যাচ্ছেন।

সম্মেলন উদ্বোধন করবেন ময়মনসিংহ জেলা যুবলীগের আহবায়ক এডভোকেট আজাহারুল ইসলাম। কেন্দ্রিয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু সুব্রত পাল সম্মেলন বক্তা ও সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি প্রধান বক্তা হিসেবে এ সম্মেলনে উপস্থিত থাকবেন।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মেদ, সাধারণসম্পাদক বাবু বিধু ভূষন দাস, গৌরীপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম, কেন্দ্রিয় যুবলীগের সদস্য আবু কাউছার চৌধুরী রন্টি, ময়মনসিংহ জেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক শাহরিয়ার মোঃ রাহাত খান, শওকত ওসমান লিটন, রফিকুল ইসরাম পিন্টু, এইচএম ফারুক, আখেরুল ইমাম সোহাগ, জেলা সদস্য তানজীর আহমেদ রাজিব। সভাপতিত্ব করবেন গৌরীপুর উপজেলা যুবলীগের সভাপতি মোঃ সানাউল হক ও সঞ্চালনায় থাকবেন সাধারণ সম্পাদক ইকবাল হাসান আজাদ লিটন।

(এসআইএম/এসপি/নভেম্বর ২৯, ২০১৭)