টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে সোমবার সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ক্যাম্পাসের শহীদ মিনারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে। 

এসময় বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের ডিন ও বিভিন্ন বিভাগের সকল শিক্ষক উপস্থিত ছিলেন। মানবন্ধনে সংক্ষিপ্ত বক্তব্যে শিক্ষকরা বলেন, বিশ্ববিদ্যালয় এ্যাক্ট অনুযায়ী ভাসানী বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রমের অভিভাবক হলেন ভাইস চ্যান্সেলর। ভাইস চ্যন্সেলরের স্বাক্ষর ব্যতিত সেমিস্টার ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা যায় না এবং পরীক্ষার ফলাফল প্রকাশ না করা হলে পরবর্তী সেমিস্টার পরীক্ষা নেওয়া যায় না। অনেক শিক্ষার্থীর স্কলারশীপ আটকে আছে পরীক্ষার ফলাফল প্রকাশের উপর। ফলে, একাডেমিক কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়নমূলক কার্যক্রমও অনুমোদনের অপেক্ষায় থেমে আছে। এতে প্রশাসনিক ও একাডেমিক সকল কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ঘণ্টা ব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ড. মো. সিরাজুল ইসলাম, লাইফ সাইন্স অনুষদের ডীন অধ্যাপক, ড. এএসএম সাইফুল্লাহ, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন ড. মো. শাহীন উদ্দিন, সায়েন্স অনুষদের ডীন ড. পিনাকী দে প্রমুখ। এ সময় শিক্ষকরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে দ্রুত ভাইস চ্যান্সেলর নিয়োগের মাধ্যমে সকল সংকট নিরসনের দাবি জানান। এরআগে একই দাবিতে গত ১২ জুন শিক্ষকরা টাঙ্গাইল প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করেন।

উল্লেখ্য, গত ৩ মে বিশ্ববিদ্যালয়ের তৎকালীন ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিনের নিয়োগের মেয়াদ শেষ হওয়ার পর নতুন ভিসি নিয়োগ না দেয়ায় আড়াই মাস যাবত ভিসি ছাড়াই চলছে এ বিশ্ববিদ্যালয়।

(আরকেপি/এএস/জুলাই ১৭, ২০১৭)