বিশেষ প্রতিনিধি, ফরিদপুর : ফরিদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সরকারি রাজেন্দ্র কলেজ সংসদের সাবেক জিএস এডভোকেট সত্যজিত মুখার্জির ফরিদপুর শহরের গোয়ালচামট হাউজিং এস্টেটের বাড়িতে হা্মলার ঘটনা ঘটেছে। সাইফুল, রাকিব, তামিম, কামিম ও কাউসারের নেতৃত্বে একদল দুর্বৃত্ত রবিবার রাতে ওই হামলা চালায়। দুর্বৃত্তরা বাড়িতে ঢুকতে না পেরে বাড়ির বাইরে রাখা অতিথিদের অন্তত ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে পালিয়ে যায়।

বিবরণে জানা যায়, ২০ টি সাজানো-মিথ্যা মামলায় সত্যজিৎ দীর্ঘদিন ফরিদপুর জেলা কারাগারে আটক ছিলেন। ২১ মে রবিবার সন্ধ্যায় ফরিদপুর জেলা কারাগার থেকে জামিনে মুক্তি পান সত্যজিৎ। জেলা কারাগার থেকে তিনি সোজা চলে যান বাবা-মায়ের কাছে হাউজিং এস্টেটের বাড়িতে। তার এক ঘণ্টা পর ওই বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা। সত্যজিতের পারিবারিক সূত্র জানায়,হামলার ঘটনা ফরিদপুর পুলিশকে জানানোর পরও তারা কোনও সহযোগিতা করেনি।

তথ্যানুসন্ধানে জানা যায়, ২২ মে সোমবার তিনটি মামলায় সত্যজিতের আদালতে হাজিরার দিন। সত্যজিতের জামিনে মুক্তির পর সত্যজিতের বিরুদ্ধে সাজানো মামলার ইন্ধনদাতারা নতুন ফন্দি আঁটে। সোমবার যাতে সত্যজিৎ আদালতে হাজিরা না দিতে পারেন তার জন্য সত্যজিতের ওপর হামলার ছক কষা হয়। হামলা হলে সত্যজিৎ ভয়ে ফরিদপুর ছেড়ে যাবেন, সোমবার তিনি আদালতে হাজিরা দিতে পারবেন না। ফলে ওই মামলাগুলোতে সত্যজিতের বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করবেন। সেটা করা গেলে নতুন আর কোনও মামলা দায়ের না করেই সত্যজিতকে আবার কারাগারে ঢোকানো যাবে। তথ্যানুসন্ধানে আরও জানা যায়, সোমবার আদালতে হাজিরা দেওয়ার পূর্ব মুহূর্ত পর্যন্ত সত্যজিতের ওপর হামলার আশঙ্কা রয়েছে।

(পিএস/অ/মে ২২, ২০১৭)