নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের নগরকান্দায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৪ টি পরিবারের ২৪ টি বসত ঘর সম্পূর্ণ ভস্মিভূত হওয়ার খবর পাওয়া গেছে। এতে ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এ সময় মুরাদ শেখ নামে এক ব্যক্তি আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে উপজেলার ডাঙ্গী ইউনিয়নের আটাইল গ্রামের শেখ বাড়ীতে এ ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। দোলোয়ার শেখের রান্না ঘর থেকে সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান সমস্ত বাড়ীতে ছড়িয়ে পড়ে।

এলাকাবাসি আপ্রাণ চেষ্টা চালিয়ে আগুন নেভাতে ব্যর্থ হয়। ফায়ার সার্ভিস ভাঙ্গা থেকে একটি ইউনিট উপস্থিত হওয়ার আগেই ১৪টি পরিবারের ২৪টি ঘর এবং ঘরে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার, গবাদী পশু, পেঁয়াজ, পাট, ধান ও মৌসুমী ফসলসহ আসবাবপত্র সম্পূর্ন ভস্মিভূত হয়। এতে ৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। এসময় আগুন নেভাতে গিয়ে মুরাদ শেখ নামে এক ব্যক্তি আহত হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল আজিজ ও ডাঙ্গী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল কালাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাৎক্ষনিক ভাবে প্রত্যেক পরিবারকে নগদ টাকা, ২০ কেজী চাল, ৫টি কম্বল বিতরণ করেছে।

অন্যদিকে মঙ্গলবার ভোর রাতে উপজেলার কাইচাইল ইউনিয়নের কফাইবালিয়া গ্রামের আক্কাস মাতুব্বরের বাড়িতে অগ্নিকাণ্ডে তিনটি ঘর ও গবাদিপশু, নগদ টাকা, মৌসুমী ফসলসহ আসবাবপত্র সম্পূর্ন ভস্মিভূত হয়েছে। এতে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারনা করা হচ্ছে। আক্কাস মাতুব্বর অভিযোগ করে বলেন, আমার চাচাতো ভাই সাহেব মাতুব্বরের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। আমার ধারনা ওরা তিন ভাই মিলে আমার ঘরে অগুন দিয়েছে।

(এনএস/এএস/এপ্রিল ১০, ২০১৭)