সালথা (ফরিদপুর) প্রতিনিধি : ফরিদপুরের সালথায় ভয়াবহ অগ্নিকােণ্ড মা এবং মেয়ের মৃত্যু হয়েছে। শুক্রবার ভোর রাতে উপজেলার বল্লভদী ইউনিয়নের পূর্ব ফুলবাড়ীয়া গ্রামে এঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের ভ্যান-চালক সেন্টু মোল্যার স্ত্রী ফরিদা বেগম (২২) ও তার একমাত্র মেয়ে রাবেয়া আক্তার (৪)। এ সময় দগ্ধ হয়ে সেন্টু মোল্যাও গুরুতর আহত হন। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, শুক্রবার ভোর রাতে ঘুমানো অবস্থায় বৈদ্যুতিক শর্ট-শার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়ে মুহুর্তের মধ্যে আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। এ সময় ঘরে ঘুমিয়ে থাকা ফরিদা বেগম তার মেয়ে রাবেয়া আক্তার আগুনে পুড়ে ঘটনাস্থলেই মারা যান। দগ্ধ হন নিহত ফরিদার স্বামী ভ্যান চালক সেন্টু মোল্যা। এসময় তাকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থা গুরুত্তর হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ অগ্নিকান্ডে সেন্টুর মোল্যার বড় ধরনের ক্ষতি হয়েছে।

সালথা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত মা-মেয়ের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আহত ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থল পরিদর্শন কালে বলেন, সেন্টু মোল্যার উন্নত চিকিৎসার খরচ ও নিহত মা মেয়ের দাফন সম্পন্ন করার যাবতীয় খরচ বহন করা হবে।

(এএনএইচ/এএস/মার্চ ১৮, ২০১৭)