আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার সামরিক বাহিনীর বিধ্বস্ত বিমানের সব আরোহীর প্রাণহানি ঘটেছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ৯২ অারোহীবাহী বিমানটিতে সেনা বাদক দলের ৬৪ সদস্য ছিল। বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়েছে; সাগরের উপকূলীয় এলাকা থেকে বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পেয়েছে অনুসন্ধানকারী দলের সদস্যরা।

রবিবার স্থানীয় সময় সকাল ৫টা ২৫মিনিটে দেশটির দক্ষিণাঞ্চলের সোচি বিমানবন্দর থেকে উড্ডয়নের মাত্র দুই মিনিট পর রাডারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছিল বিমানটির। সিরিয়ার লাটাকিয়ায় ইংরেজি নববর্ষ উপলক্ষে সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে অংশ নেয়ার উদ্দেশ্যে যাচ্ছিল সেনাবাহিনীর বাদক দলের সদস্যরা।

এদিকে, নিহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এ ছাড়া প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভ বিমান বিধ্বস্তের ঘটনায় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন।

সিরিয়ার লাটাকিয়ায় ইংরেজি নববর্ষ উপলক্ষে সেনাবাহিনীর একটি কনসার্টে অংশ নিতে যাওয়ার পথে বিমানটি কৃষ্ণ সাগরে বিধ্বস্ত হয়েছে। রুশ সেনাবাহিনীর বিখ্যাত গায়ক দলের ৬৪ সেনা সদস্য ছিলেন বিধ্বস্ত বিমানটিতে।

রুশ সংবাদমাধ্যম আরটি বলছে, বিধ্বস্ত টিইউ-১৫৪ বিমানের ধ্বংসাবশেষের কিছু অংশ কৃষ্ণ সাগরের উপকূলের দেড় কিলোমিটার দূরে ৫০ থেকে ৭০ মিটার গভীরে পাওয়া গেছে।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মেজর জেনারেল কোনাশেনকোভ বলেছেন, বিধ্বস্ত স্থলে বিমানের কোনো আরোহীকেই জীবিত পাওয়া যায়নি।

(ওএস/এএস/ডিসেম্বর ২৫, ২০১৬)